Advertisement
০১ মে ২০২৪
Court on Teachers' Dharna

স্কুলে পড়াতে হবে না, নেমে পড়ুন রাস্তায়! শিক্ষকদের মিছিল এবং ধর্নার অনুমতির প্রশ্নে ভর্ৎসনা হাই কোর্টের

ডিএ এবং অন্যান্য দাবি নিয়ে শিক্ষকদের একটি সংগঠন মিছিল এবং বিকাশ ভবনের সামনে ধর্না দিতে চেয়ে হাই কোর্টে মামলা করে। মামলাটির দ্রুত শুনানির আর্জি জানানো হয়।

প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম।

প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৩ ১৩:০১
Share: Save:

শিক্ষকদের মিছিল এবং ধর্নার অনুমতি নিয়ে অসন্তোষ প্রকাশ করল কলকাতা হাই কোর্ট। প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে বৃহস্পতিবার এই মামলার শুনানি হয়। প্রধান বিচারপতির মন্তব্য, “প্রতি দিন ১৫টি করে মিছিল হচ্ছে। আর নয়। ভিড় নিয়ন্ত্রণ করতে পুলিশকে কাঁদানে গ্যাস, জল কামান ব্যবহার করতে দিন।”

ডিএ এবং অন্যান্য দাবি নিয়ে শিক্ষকদের একটি সংগঠন মিছিল এবং বিকাশ ভবনের সামনে ধর্না দিতে চেয়ে হাই কোর্টে মামলা করে। মামলাটির দ্রুত শুনানির আর্জি জানানো হয়। জরুরি ভিত্তিতে মামলা শুনল না হাই কোর্ট। তবে মামলাটি নিয়ে তীব্র অসন্তোষ প্রকাশ করেছেন হাই কোর্টের প্রধান বিচারপতি। তাঁর মন্তব্য, “শিক্ষকদের স্কুলে পড়াতে হবে না, রাস্তায় নেমে পড়ুন। এই মামলাটি পুজোর আগে শুনানি সম্ভব নয়।”

আইনজীবী শুনানির জন্য অনুরোধ করলে প্রধান বিচারপতির মন্তব্য, “চলুন সবাইকে ব্লক করে দিই। সাধারণ মানুষের কথা চিন্তা করতে হবে না। প্রতি দিন শহরে ১৫টি করে মিছিল হচ্ছে। সংবাধমাধ্যমে দেখলাম অফিসযাত্রী, বাচ্চারা হয়রান হচ্ছে। এই অবস্থায় আমি আন্দোলনকারীদের প্রতি কোনও সহমর্মিতা দেখাতে পারব না। বাধ্য করবেন না।”

মামলাকারীর আইনজীবীর উদ্দেশে প্রধান বিচারপতির আরও মন্তব্য, আমরা সব ভুলে শুধু রাস্তায় সবাই নেমে পড়ব। অ্যাম্বুল্যান্স যেতে না পারুক, রাস্তায় লোক মরুক। তাতে আমাদের কোনও চিন্তা নেই। জিন্দাবাদ জিন্দাবাদ বলে চিৎকার করব। পুলিশকেও লাঠিচার্জ, টিয়ার গ্যাস ব্যবহার করে ভিড় নিয়ন্ত্রণ করতে দিন। কিন্তু আমি খুবই দুঃখিত স্যার। পুজোর আগে এই মামলা শুনব না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Rally Teachers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE