Advertisement
০৪ অক্টোবর ২০২৩
Calcutta High Court

মালদহে সভা করতে পারবেন শুভেন্দু, শর্তসাপেক্ষে অনুমতি দিল কলকাতা হাই কোর্ট

শুভেন্দুর আইনজীবী আইনজীবী দাবি করেন, জমির মালিক সভার অনুমতি দিলেও প্রশাসন সভার অনুমতি দিচ্ছে না। সভাকে কেন্দ্র করে একাধিক তথ্য জানতে চাওয়া হচ্ছে।

image of high Court

শুভেন্দু অধিকারীকে হবিবপুরে সভা করার অনুমতি হাই কোর্টের। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২৩ ২১:৩১
Share: Save:

মালদহের হবিবপুরে সভা করতে পারবেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শর্তসাপেক্ষে সেই সভা করার অনুমতি দিল কলকাতা হাই কোর্ট। বিচারপতি রাজাশেখর মান্থার পর্যবেক্ষণ, শান্তিপূর্ণ ভাবে সভা করতে হবে। সভার তথ্য দিতে হবে রাজ্যকে।

শুভেন্দুর আইনজীবী জানিয়েছেন, হবিবপুরে সভা করার জন্য প্রথমে পুলিশ অনুমতি দিলেও পরে তা প্রত্যাহার করে নেয়। পুলিশের তরফে জানানো হয়, হাই কোর্টের নির্দেশ মতো ১৫ দিন আগে সভা করার অনুমতি চেয়ে আবেদন না জানালে তা দেওয়া যাবে না। আইনজীবী এ-ও দাবি করেন, জমির মালিক সভার অনুমতি দিলেও প্রশাসন সভার অনুমতি দিচ্ছে না। সভাকে কেন্দ্র করে একাধিক তথ্য জানতে চাওয়া হচ্ছে। জানতে চাওয়া হচ্ছে, কত গাড়ি আসবে। কত মহিলা সমর্থক থাকবেন। এমনটাই আদালতে জানিয়েছেন শুভেন্দুর আইনজীবী।

রাজ্যের দাবি, কোনও অসঙ্গত তথ্য চাওয়া হয়নি। নিরাপত্তার জন্য তথ্য চাওয়া হয়েছে। এই প্রসঙ্গে বিচারপতির পর্যবেক্ষণ, ‘‘আপনারা বলছেন, যানবাহন চলাচলে সমস্যা হবে। কিন্তু আগের সভাগুলির ক্ষেত্রেও কি আপনাদের এই উদ্বেগ ছিল?’’

নন্দীগ্রামে সভা করার অনুমতি পাচ্ছেন না বলে বৃহস্পতিবার হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন শুভেন্দু। বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে ওই মামলা দায়েরের অনুমতি চাওয়া হয়। বিচারপতি মামলা করার অনুমতি দিয়েছেন শুভেন্দুকে। ১৬ জুন রয়েছে সেই কর্মসূচি। শুভেন্দুর দলীয় কর্মসূচিতে সরকারের অনুমতি না দেওয়ার ঘটনা এই প্রথম নয়। এর আগেও শুভেন্দু বেশ কয়েক বার আদালতের দ্বারস্থ হয়েছিলেন এই একই অভিযোগ নিয়ে। বিচারপতি মান্থার এজলাসেও উঠেছিল সেই মামলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE