Advertisement
০৭ মে ২০২৪
mukul roy

Mukul Roy: দু’দিন পিছলো মুকুল মামলা, জবাবের জন্য বিজেপি-কে সময় দিল হাই কোর্ট

মুকুলের বিধায়ক পদ খারিজের দাবি নিয়ে সুপ্রিম কোর্টে মামলা করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

মুকুল রায়

মুকুল রায় ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২২ ২০:৫৭
Share: Save:

মুকুল রায়ের দলত্যাগ বিরোধী আইনের মামলায় হলফনামার বিজেপি-কে আরও দু'দিন সময় দিল কলকাতা হাই কোর্ট। সোমবার বিজেপি-র পক্ষ থেকে বলা হয়, বিপক্ষের দেওয়া হলফনামা তাদের কাছে দেরি করে পৌঁছেছে। ফলে জবাবি হলফনামা দিতে আরও দু’দিন সময় দেওয়া হোক। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ সেই আবেদন মেনে নেয়। এই মামলার শুনানি দু’দিনের জন্য স্থগিত রাখে। আগামী বুধবার হবে এই মামলার শুনানি।

মুকুলের বিধায়ক পদ খারিজ করা হোক। খারিজ করা হোক পাবলিক অ্যাকাউন্টস কমিটির (পিএসি) চেয়ারম্যান পদও। কারণ ওই পদ বিরোধীদের প্রাপ্য। এই সংক্রান্ত মামলার গত শুনানিতে হাই কোর্টে এমনই দাবি করেছিলেন বিজেপি-র আইনজীবী। তা নিয়ে বিধানসভার স্পিকারের হলফনামাও তলব করেছে আদালত। সোমবার স্পিকার হলফনামা দিলেও পাল্টা জবাবি হলফনামা দিতে পারেনি বিজেপি। তাদের বক্তব্য, হাই কোর্টের নির্দেশ মোতাবেক ১৭ মার্চ স্পিকার হলফনামা তাদের কাছে দেননি। দিয়েছেন ২০ মার্চ। সেই কারণে সোমবার জবাব তৈরি করা যায়নি।

মুকুলের বিধায়ক পদ খারিজের দাবি নিয়ে সুপ্রিম কোর্টে মামলা করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। অন্য দিকে, বিজেপি বিধায়ক অম্বিকা রায় পিএসি চেয়ারম্যানপদ খারিজের দাবি নিয়ে শীর্ষ আদালতে মামলা করেন। গত মাসে দু’টি মামলাই বিচারপতি নাগেশ্বর রাও ও বিচারপতি বিআর গভাইয়ের বেঞ্চ নির্দেশ দেয়, কলকাতা হাই কোর্টকে এই মামলাটি এক মাসের মধ্যে নিষ্পত্তি করতে হবে। ফলে এখন শুনানি পিছনোর ফলে আর এক সপ্তাহ সময় পড়ে থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mukul roy Suvendu Adhikari Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE