Advertisement
২৫ মে ২০২৪
Suvendu Adhikari

BJP Rally Permit: তমলুকে শুভেন্দুর মিছিলে অনুমতি হাই কোর্টের, তবে ব্যবহার করতে হবে ‘বিকল্প’ পথ

বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের নির্দেশ, ওই দিন তমলুক হাসপাতাল মোড় থেকে বানপুকুর শহিদ বেদী পর্যন্ত শান্তিপূর্ণ মিছিল করতে পারবে বিজেপি।

বিজেপি নেতা শুভেন্দু অধিকারী।

বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২২ ১৭:৫১
Share: Save:

আগামী ৯ অগস্ট পূর্ব মেদিনীপুরের তমলুকে বিজেপির মিছিলে অনুমতি দিল কলকাতা হাই কোর্ট। তবে বিকল্প পথের কথা বলেছে আদালত। বুধবার বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের নির্দেশ, ওই দিন তমলুক হাসপাতাল মোড় থেকে বানপুকুর শহিদ বেদী পর্যন্ত শান্তিপূর্ণ মিছিল করতে পারবে বিজেপি। জানা গিয়েছে, এই মিছিলে নেতৃত্বে থাকবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

একই সঙ্গে আদালত মামলাকারীকে অনুরোধ করেছে, ওই দিন সকাল ১১টার মধ্যে জেলখানা মোড়ে মিছিল পৌঁছলে ভাল হয়। বুধবার আদালত জানায়, ওই দিন অন্য একটি অনুষ্ঠান থাকায় মিছিল শুরু করতে হবে তমলুক হাসপাতাল মোড় থেকে। তার পর মেছোবাজার, বর্গভীমা মন্দির, তাম্রলিপ্ত পুরসভা, জেলখানা মোড় হয়ে মিছিল শেষ হবে বানপুকুরে।

আগামী ৯ অগস্ট ভারত ছাড়ো আন্দোলনের ৮০ বছর পূর্তি উপলক্ষে শুভেন্দুর নেতৃত্বে বিজেপি তমলুক শহরে সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত মিছিল ও বর্ণাঢ্য শোভাযাত্রার অনুমতি চেয়েছিল পুলিশের কাছে। কিন্তু সে দিন মহরম থাকায় পুলিশ সেই অনুমতি দেয়নি। এর পর মিছিল করতে চেয়ে হাই কোর্টের দ্বারস্থ হন বিজেপি নেতা সুকান্ত চৌধুরী।

বুধবার মামলাকারীর আইনজীবী বিল্বদল ভট্টাচার্য আদালতে আবেদন করেন, মানিকতলা কালী মন্দির থেকে বানপুকুর শহিদ বেদী পর্যন্ত বিজেপিকে মিছিলের অনুমতি দেওয়া হোক। বিজেপির প্রস্তাবিত মিছিলের পথ ছিল মানিকতলা, লালদিঘি, রাজবাড়ি, জেলখানা মোড় হয়ে বানপুকুর। বুধবার মিছিলের এই পথ পরিবর্তন করে হাই কোর্ট। এবং বিজেপিকে বিকল্প পথে মিছিল করার নির্দেশ দেয়।

প্রসঙ্গত, গত ২১ জুলাই তৃণমূলের সমাবেশের দিনই হাওড়ায় সভা করতে চেয়ে হাই কোর্টের দ্বারস্থ হয়েছিল বিজেপি। আদালত সভার অনুমতি দিলেও বেশ কিছু শর্ত আরোপ করে। যদিও বিজেপি নেতা শুভেন্দু অধিকারী শেষ মুহূর্তে সভা বাতিল ঘোষণা করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suvendu Adhikari BJP Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE