Advertisement
০৩ মে ২০২৪
High Court

High Court: নবম-দশমে শিক্ষক নিয়োগ মামলায় নম্বর-সহ মেধাতালিকা প্রকাশ করতে বলল হাই কোর্ট

১৭ জুন অবধি নতুন কোনও নিয়োগ করতে পারবে না রাজ্য। নিয়োগ এবং ওয়েটিং মিলিয়ে প্রায় ২০ হাজার নাম ১০ দিনের মধ্যে প্রকাশ করতে হবে।

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২২ ১৬:১১
Share: Save:

নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগ মামলায় নম্বর-সহ মেধাতালিকা প্রকাশ করতে বলল কলকাতা হাই কোর্ট। নিয়োগ এবং ওয়েটিং মিলিয়ে প্রায় ২০ হাজার নাম ১০ দিনের মধ্যে প্রকাশ করতে হবে। এই তালিকা প্রকাশ না করা পর্যন্ত রাজ্য নতুন কোনও নিয়োগ করতে পারবে না। বৃহস্পতিবার নবম-দশম নিয়োগ সংক্রান্ত এক মামলায় এই নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

নির্দেশে আদালত জানিয়েছে, তালিকায় নম্বর প্রকাশের সময় প্রাপ্ত নম্বরের বিস্তারিত দিতে হবে। প্রার্থীর লিখিত পরীক্ষা, সাক্ষাৎকার, শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে প্রাপ্ত নম্বরের বিস্তারিত দিতে হবে। এই তালিকা প্রকাশ না করে রাজ্য সরকার নবম-দশম শ্রেণিতে কোনও নিয়োগ করতে পারবে না বলে নির্দেশ দিয়েছে আদালত।

প্রসঙ্গত, সম্প্রতি রাজ্য সরকার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে। আদালত জানিয়েছে, তালিকা প্রকাশের পর সমস্ত প্রক্রিয়া শেষ না হাওয়া পর্যন্ত ১৭ জুন অবধি নতুন কোনও নিয়োগ করতে পারবে না রাজ্য।

মামলাকারীর পক্ষের আইনজীবী বিক্রম বন্দ্যোপাধ্যায় এবং সুদীপ্ত দাশগুপ্ত বলেন, ‘‘ ২০১৬ সালে নিয়োগের এই বিজ্ঞপ্তি জারি করেছিল রাজ্য সরকার। কিন্তু এই নিয়োগ নিয়ে দুর্নীতির অভিযোগ ওঠে। সেই অভিযোগের ভিত্তিতেই এই মামলা।’’

২০ মে এই মামলার পরবর্তী শুনানি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE