Advertisement
০৪ মে ২০২৪
Bengal Teacher Recruitment Case

কী ভাবে জামিন, নিম্ন আদালত থেকে নথি চাইল হাই কোর্ট

মুর্শিদাবাদের গোঠা স্কুলের ওই মামলায় শুক্রবার বিচারপতি বিশ্বজিৎ বসু নিম্ন আদালত থেকে মামলার সব নথি তলব করেছেন। আগামী সপ্তাহে মামলাটির ফের শুনানি হতে পারে।

representational image

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৩ ০৭:৩৬
Share: Save:

স্কুলে ভুয়ো নথি দিয়ে শিক্ষক নিয়োগের মামলায় কী ভাবে অভিযুক্ত জামিন পেলেন সেই প্রশ্ন উঠল কলকাতা হাই কোর্টে।

মুর্শিদাবাদের গোঠা স্কুলের ওই মামলায় শুক্রবার বিচারপতি বিশ্বজিৎ বসু নিম্ন আদালত থেকে মামলার সব নথি তলব করেছেন। আগামী সপ্তাহে মামলাটির ফের শুনানি হতে পারে।

সোমা রায় নামে কর্মশিক্ষা বিষয়ের এক শিক্ষক পদের চাকরিপ্রার্থীর মামলায় ভুয়ো নথি দিয়ে চাকরির বিষয়টি সামনে আসে। সেই মামলায় গোঠা স্কুলের প্রধান শিক্ষক আশিস তিওয়ারি, তাঁর ছেলে অনিমেষ তিওয়ারি, মুর্শিদাবাদের প্রাক্তন জেলা স্কুল পরিদর্শক-সহ অনেকে গ্রেফতার হয়েছেন। অভিযোগ, অনিমেষকেই ভুয়ো নথি দিয়ে চাকরি দেওয়া হয়েছিল এবং তিনি সরকারি কোষাগার থেকে বেতনও নিয়েছেন।

এ দিন সোমার আইনজীবী ফিরদৌস শামিম কোর্টে জানান, সম্প্রতি আশিস নিম্ন আদালত থেকে জামিন পেয়েছেন। এই মামলার অন্যতম মূল অভিযুক্ত কী ভাবে জামিন পেলেন তা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। প্রসঙ্গত, অন্যান্য নিয়োগ মামলা নিয়ে সিবিআই তদন্ত হলেও এই মামলায় সিআইডিকে দায়িত্ব দিয়েছে কোর্ট। রাজ্য সরকার নিয়ন্ত্রিত সিআইডি রাজ্যেরই নিয়োগ দুর্নীতিতে কী তদন্ত করবে তা নিয়ে অনেকের মনেই প্রশ্ন আছে।

ফিরদৌস জানিয়েছেন, এ দিন তিনি কোর্টে অভিযোগ করেছেন, স্কুল সার্ভিস কমিশনের এক আঞ্চলিক অফিসের চেয়ারম্যানের স্ত্রী অবৈধ ভাবে নিযুক্ত হয়েছেন। সে বিষয়টি সিআইডিকে খতিয়ে দেখতে বলেছেন বিচারপতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE