Advertisement
০৩ মে ২০২৪
Byron Biswas

প্রাণনাশের হুমকি! এ বার আদালতের নির্দেশে পুলিশি নিরাপত্তা পাবেন কংগ্রেস বিধায়ক বাইরন

গত ২ মার্চ সাগরদিঘি বিধানসভার উপনির্বাচনের ফলপ্রকাশের পর দেখা যায়, তৃণমূল প্রার্থী দেবাশিস বন্দ্যোপাধ্যায়কে ২২ হাজার ৯৮০ ভোটে হারিয়ে জয়ী হয়েছেন বামফ্রন্ট সমর্থিত কংগ্রেস প্রার্থী বাইরন।

Image of Byron Biswas.

ফোনে প্রাণনাশের হুমকি পাচ্ছিলেন বলে অভিযোগ করেন বাইরন বিশ্বাস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২৩ ১৪:৫৫
Share: Save:

শেষ পর্যন্ত পুলিশি নিরাপত্তা পেতে চলেছেন মুর্শিদাবাদের সাগরদিঘির কংগ্রেস বিধায়ক বাইরন বিশ্বাস। বুধবার কলকাতা হাই কোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা এই নির্দেশ দিয়েছেন। বাইরন ছাড়াও তাঁর পুরো পরিবারকেও নিরাপত্তা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি মান্থা।

গত ২ মার্চ সাগরদিঘি বিধানসভার উপনির্বাচনে তৃণমূল প্রার্থী দেবাশিস বন্দ্যোপাধ্যায়কে ২২ হাজার ৯৮০ ভোটে হারিয়ে জয়ী হন বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী বাইরন। তার পর থেকেই তিনি ফোনে প্রাণনাশের হুমকি পাচ্ছিলেন বলে অভিযোগ। একই সঙ্গে তাঁর পরিবারকেও প্রাণে মেরে ফেলার হুমকি দেওয়া হচ্ছে বলেও অভিযোগ করেছিলেন তিনি। পরে নিরাপত্তার দাবি নিয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন বাইরন। বুধবার আদালত তাঁর আবেদন মেনে নিরাপত্তার ব্যবস্থা করার নির্দেশ দিয়েছে রাজ্যকে।

বৃহস্পতিবার বাইরনের অফিস থেকে জানানো হয়েছে, আদালতের নির্দেশের কপি এখনও হাতে আসেনি। নির্দেশের কপি হাতে পেলেই বিধায়ক নিজের মত জানাবেন। আরও জানানো হয়েছে, হাই কোর্ট নির্দেশ দিলেও, রাজ্য পুলিশের তরফে এখনও বিধায়কের সঙ্গে নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে কোনও যোগাযোগ করা হয়নি।

প্রসঙ্গত, সাগরদিঘির উপনির্বাচনে বাইরন জয়ী হওয়ার পরেই শমসেরগঞ্জের এক তৃণমূল নেতার সঙ্গে তাঁর মোবাইল ফোনের কথোপকথনের অডিয়ো ভাইরাল হয়েছিল। ওই অডিয়োর সত্যতা আনন্দবাজার অনলাইন যাচাই করেনি। ওই তৃণমূল নেতাকে বাইরন হুমকি দিয়েছেন বলেও অভিযোগ ওঠে। ভাইরাল হওয়া অডিয়ো প্রসঙ্গে সেই সময় কোনও মন্তব্য করেননি বাইরন। তৃণমূল সূত্রে জানা যায়, বাইরনের শপথগ্রহণ অনুষ্ঠান সেই কারণে দলীয় ভাবে বয়কট করা হয়েছিল। তার পর থেকেই ‘প্রাণনাশের হুমকি’র অভিযোগ করতে থাকেন বাইরন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Byron Biswas Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE