Advertisement
১৯ জুলাই ২০২৪
Calcutta High Court

বিশেষ বদলি বাতিল কোর্টের

আদালতের খবর, ওই নির্দেশের বিরুদ্ধে কমলা গার্লস হাই কোর্টে মামলা করেছিল এবং কয়েক দফায় শুনানির পরে সম্প্রতি বিচারপতি ওই প্রধান শিক্ষিকাকে কানখুলি স্কুলে ফিরে যেতে বলেছেন।

calcutta high court

কলকাতা হাই কোর্ট। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২৪ ০৭:২৭
Share: Save:

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে নাম জড়িয়ে ইতিমধ্যেই জেলবন্দি প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এ বার এক প্রধান শিক্ষিকার ‘বিশেষ বদলি’-র ক্ষেত্রেও তাঁর নাম জড়িয়েছে।

কলকাতা হাই কোর্টের বিচারপতি অনিরুদ্ধ রায় সম্প্রতি ওই প্রধান শিক্ষিকার ‘বিশেষ বদলি’-র নির্দেশ খারিজ করে তাঁকে পুরনো স্কুলে (যে স্কুলে এর আগে তিনি কর্মরত ছিলেন) ফেরত পাঠিয়েছেন। ওই শিক্ষিকাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ডের নির্দেশও দিয়েছে আদালত। অভিযোগ, ২০১৭ সালে তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থর সুপারিশেই এসএসসি বদলি করেছিল।

ওই প্রধান শি‌ক্ষিকার বদলির নির্দেশের বিরুদ্ধে মামলা করেছিল কমলা গার্লস স্কুল। ওই স্কুল কর্তৃপক্ষের আইনজীবী এক্রামুল বারি জানিয়েছেন, ২০১০ সালে ওই শিক্ষিকা একটি স্কুলে যোগ দেন। সেখানে পরিচালন সমিতির সঙ্গে বিরোধ হওয়ায় প্রথমে তিনি জেলা স্কুল পরিদর্শকের অফিসে হাজিরা দেন। পরে তাঁকে জোকার একটি স্কুলে পাঠানো হয়। সেই স্কুল ওই বদলির নির্দেশের বিরুদ্ধে হাই কোর্টে মামলা করেছিল। ২০১৪ সালে তাঁকে মহেশতলার কানখুলি গার্লস হাই স্কুলে বদলি করা হয়। সেখানেও গোলমাল বাধায় প্রধান শিক্ষিকা ফের বিশেষ বদলির আবেদন জানান। ২০১৭ সালে পার্থর সুপারিশে এক আমলার আত্মীয় ওই প্রধান শিক্ষিকাকে কমলা গার্লস স্কুলে বদলি করে এসএসসি।

আদালতের খবর, ওই নির্দেশের বিরুদ্ধে কমলা গার্লস হাই কোর্টে মামলা করেছিল এবং কয়েক দফায় শুনানির পরে সম্প্রতি বিচারপতি ওই প্রধান শিক্ষিকাকে কানখুলি স্কুলে ফিরে যেতে বলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Teacher West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE