Advertisement
২৩ জুন ২০২৪
Cancellation of Local Train due to Remal

হাওড়া, শিয়ালদহ শাখায় শনি থেকেই বাতিল বহু লোকাল, ‘রেমাল’ শঙ্কায় রবিরাতে নিয়ন্ত্রিত পরিষেবা

‘রেমাল’-এর কারণে, শিয়ালদহ দক্ষিণ বিভাগ এবং বারাসত-হাসনাবাদ বিভাগে রবিবার রাত ১১টা থেকে সোমবার ভোর ৬টা পর্যন্ত বন্ধ থাকছে ট্রেন পরিষেবা।

image of train

হাওড়া, শিয়ালদহ লাইনে বাতিল একাধিক ট্রেন। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২৪ ১৯:০৬
Share: Save:

ঘূর্ণিঝড় ‘রেমাল’-এর মোকাবিলায় আগেভাগে প্রস্তুত পূর্ব রেল। বাতিল করা হয়েছে বেশ কিছু ট্রেন। বদল হয়েছে কিছু ট্রেনের সময়। শিয়ালদহ ডিভিশনের বেশ কিছু শাখায় রবিবার রাত ১১টা থেকে সোমবার ভোর ৬টা পর্যন্ত বন্ধ থাকবে ট্রেন চলাচল। ওই রাতেই স্থলভাগে অতি প্রবল ঘূর্ণিঝড় হয়ে আছড়ে পড়ার কথা ‘রেমাল’-এর। শনি এবং রবিবার হাওড়া ডিভিশনের কিছু ট্রেনও বাতিল করা হয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার গভীর রাতে বাংলাদেশের খেপুপাড়া এবং পশ্চিমবঙ্গের সাগরদ্বীপের মাঝখান দিয়ে স্থলভাগে আছড়ে পড়বে ঘূর্ণিঝড়। তখন তার গতি থাকবে ঘণ্টায় ১১০ থেকে ১২০ কিলোমিটার। সাময়িক ভাবে হাওয়ার গতি বৃদ্ধি পেয়ে ঘণ্টায় হতে পারে ১৩৫ কিলোমিটার। তাই আগেভাগেই প্রস্তুত পূ্র্ব রেল। রেলের তরফে জানানো হয়েছে, ‘রেমাল’-এর কারণে শিয়ালদহ দক্ষিণ বিভাগ এবং বারাসত-হাসনাবাদ বিভাগে রবিবার রাত ১১টা থেকে সোমবার ভোর ৬টা পর্যন্ত বন্ধ থাকছে ট্রেন পরিষেবা। তার জেরে বাতিল হতে চলেছে একাধিক ট্রেন। তার মধ্যে রয়েছে লক্ষ্মীকান্তপুর-নামখানা, শিয়ালদহ- লক্ষ্মীকান্তপুর, শিয়ালদহ-বজবজ, শিয়ালদহ-ক্যানিং, শিয়ালদহ-ডায়মন্ড হারবার লোকাল। সোমবার বাতিল করা হচ্ছে একাধিক লক্ষ্মীকান্তপুর-নামখানা, শিয়ালদহ-লক্ষ্মীকান্তপুর, শিয়ালদহ-বজবজ, শিয়ালদহ-ক্যানিং, শিয়ালদহ-ডায়মন্ড হারবার, শিয়ালদহ-সোনারপুর, শিয়ালদহ-বারুইপুর, শিয়ালদহ/বারাসত-হাসনাবাদ লোকাল। বেশ কিছু ট্রেনের সময় বদল হয়েছে।

হাওড়া বিভাগেও একাধিক ট্রেন বাতিল হচ্ছে শনিবার থেকে। শনিবার একাধিক হাওড়া-ব্যান্ডেল লোকাল, ব্যান্ডেল-হাওড়া লোকাল বাতিল করা হয়েছে। রবিবারও ওই লাইনে একাধিক ট্রেন বাতিল। পাশাপাশি, একাধিক হাওড়া-সিঙ্গুর লোকাল বাতিল করা হয়েছে। ট্রেন বাতিলের বিষয়টি ঘোষণা করা হবে স্টেশনে। যাত্রীদের এই বিষয়ে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cyclone Remal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE