Advertisement
১৯ এপ্রিল ২০২৪
caustic soda

food poison: নুন ভেবে কস্টিক সোডা দিয়ে মাংস রান্না! খেয়ে গুরুতর অসুস্থ চার শিশু-সহ আট জন

দুপুরে ওই খাবার খাওয়ার কিছু ক্ষণ পরেই অতিথিদের তীব্র পেটে ব্যথা শুরু হয়। রান্নায় কস্টিক সোডা দেওয়া হয়েছে জেনে আতঙ্কিতও হয়ে পড়েন তাঁরা।

অসুস্থদের চিকিৎসা চলছে হাসপাতালে।

অসুস্থদের চিকিৎসা চলছে হাসপাতালে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শান্তিপুর শেষ আপডেট: ১৫ মার্চ ২০২২ ১১:৩২
Share: Save:

মাংস রান্না করার সময় নুনের বদলে কস্টিক সোডা দিয়ে ফেলেছিলেন রাঁধুনি। অনুষ্ঠান বাড়িতে কড়া রাসায়নিকে রান্না হওয়া সেই মাংস আমন্ত্রিতদের খেতে দেওয়া হয়। যা খেয়ে অসুস্থ হয়ে পড়লেন চার শিশু-সহ আট জন অতিথি।

নদীয়ার শান্তিপুরের এই দুর্ঘটনায় গুরুতর অসুস্থদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অসুস্থদের মধ্যে চার শিশু ছাড়াও ছিলেন, তিন জন মহিলা এবং একজন পুরুষ। প্রথমে শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতালে তাঁদের চিকিৎসা করা হচ্ছিল। পরে তিন জনের অবস্থার অবনতি হওয়ায় তাঁদের কল্যাণীর একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

উল্লেখ্য, কস্টিক সোডা দেখতে অবিকল নুনের মতো। গন্ধহীন তবে তীব্র ক্ষার জাতীয় রাসায়নিক। যা সাধারণত সাবান, কাগজ, কৃত্রিম রেশম এবং সোডিয়াম ধাতু তৈরিতে ব্যবহার করা হয়। অ্যাসিডের সঙ্গে এই সোডার বিক্রিয়ায় লবণ এবং জল তৈরি হয়। তবে কস্টিক সোডার জলীয় দ্রবণ পিচ্ছিল ধরনের। যা মানব দেহের সংস্পর্শে এলে ক্ষত তৈরি হতে পারে। যে বাড়িটিতে এই ঘটনা ঘটে, তাঁরা জানিয়েছেন, সোমবার দুপুরে ওই খাবার খাওয়ার কিছু ক্ষণ পরেই অতিথিদের তীব্র পেটে ব্যথা শুরু হয়। রান্নায় কস্টিক সোডা দেওয়া হয়েছে জানার পর আতঙ্কিতও হয়ে পড়েন তাঁরা। দ্রুত হাসপাতালে ভর্তি করার ব্যবস্থা করা হয় অসুস্থ অতিথিদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

caustic soda Salt Guests Food Poison
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE