×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৭ জানুয়ারি ২০২১ ই-পেপার

ফের সিবিআই হানা আসানসোলে ইসিএলের বিভিন্ন অফিসে

নিজস্ব সংবাদদাতা
আসানসোল০১ ডিসেম্বর ২০২০ ১৯:০২
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আসানসোলে ইসিএলের বিভিন্ন দফতরে ফের সিবিআই হানা। মঙ্গলবারের অভিযানে ইসিএলের ভিজিল্যান্স দফতরের আধিকারিকেরাও ছিলেন বলে সংস্থা সূত্রে খবর।

দিনদুয়েক আগেই পশ্চিম বর্ধমানে ইসিএলের বেশ কয়েকটি অফিসে হানা দিয়েছিল সিবিআই। মঙ্গলবার আসানসোলেও অভিযান চালায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাটি। ইতিমধ্যেই সাঁকতোরিয়ায় ইসিএলের সদর দফতর ছাড়াও কুনুস্তরিয়া,পাণ্ডবেশ্বর, কাজোরা এবং শ্রীপুর-সহ বেশ কয়েকটি এরিয়া অফিসে অভিযান চালিয়েছেন সিবিআই আধিকারিকেরা।

আসানসোলে অভিযানের সময় ইসিএলের ভিজিল্যান্স দফতরের আধিকারিকেরাও সিবিআইয়ের সঙ্গে ছিলেন বলে সূত্রের খবর। ওই অভিযানে শহরের বিভিন্ন দফতর থেকে বেশ কিছু নথিপত্রও উদ্ধার করা হয়েছে। তা নিয়েও তদন্ত করছে সিবিআই।

আরও পড়ুন: সরকার ‘দুয়ারে’ যেতেই স্বাস্থ্যসাথী কার্ড পেলেন মমতা বন্দ্যোপাধ্যায়

আরও পড়ুন: মেদিনীপুর জেলা পরিষদ থেকে ইস্তফা শুভেন্দু অনুগামী প্রণবের

Advertisement

সিবিআই সূত্রে খবর, ইসিএল আধিকারিকদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পাশাপাশি, সংস্থার নিরাপত্তা আধিকারিকদেরও জিজ্ঞাসাবাদ শুরু করেছেন গোয়েন্দা সংস্থাটির আধিকারিকরা।

ইসিএল সূত্রে জানা গিয়েছে, দু’দিন আগে সিবিআই আধিকারিকরা সংস্থার বিভিন্ন দফতরে হানা দিয়ে যে নথিপত্র উদ্ধার করেছিল, সেগুলি যাচাই শুরু হয়েছে। পাশাপাশি, সংস্থার কর্মীদের সঙ্গে কথাবার্তা বলছেন সিবিআই আধিকারিকেরা।

Advertisement