Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Cow Smuggling

গরু পাচার কাণ্ডে ফের জেরা করতে চেয়ে নোটিস আব্দুল বারিক বিশ্বাসকে

২০১৫ সাল থেকে এ পার বাংলা থেকে ও পার বাংলায় গরু পাচারে মুর্শিদাবাদ জেলাই মূল ভরকেন্দ্র ছিল।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২১ ১৩:৪১
Share: Save:

গরু পাচার কাণ্ডে ফের জেরা করা হবে আব্দুল বারিক বিশ্বাসকে। সেই মর্মে তাঁকে নোটিস পাঠাল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (সিবিআই)। আগামী ১২ ফেব্রুয়ারি নিজাম প্যালেসে ডেকে পাঠানো হয়েছে তাঁকে। কিছু দিন আগে, তাঁকে টানা ৬ ঘণ্টা ধরে জেরা করে সিবিআই।

এর আগে অন্য একটি মামলায় আব্দুলকে গ্রেফতার করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সম্প্রতি গরু পাচার কাণ্ডে তাঁর নাম উঠে আসে। জানা গিয়েছে, এই মামলায় অন্যতম অভিযুক্ত এনামুল হকের সঙ্গে যোগাযোগ ছিল তাঁর। এনামুল এবং বিএসএফ কমান্ড্যান্ট সতীশ কুমারকে জিজ্ঞাসাবাদ করে সম্প্রতি বেশ কিছু নয়া তথ্য উঠে আসে। তার ভিত্তিতেই আব্দুলকে ফের তলব করা হল।

সিবিআই সূত্রে জানা গিয়েছে, ২০১৫ সাল থেকে এ পার বাংলা থেকে ও পার বাংলায় গরু পাচারে মুর্শিদাবাদ জেলাই মূল ভরকেন্দ্র ছিল। সীমান্ত রক্ষী বাহিনীর কর্মী এবং আধিকারিকদের একাংশকে ঘুষ দিয়ে ওই পাচার চক্র চলত বলে অভিযোগ। গরু পিছু বিএসএফ ১০ হাজার এবং পুলিশ-প্রভাবশালীদের জন্য ১৫ হাজার বরাদ্দ ছিল বলে সিবিআই দাবি করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI BSF Cow Smuggling Enamul Haque
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE