Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ অক্টোবর ২০২১ ই-পেপার

ICore Scam: আইকোর মামলায় সোমবার তলব মানসকে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২০ সেপ্টেম্বর ২০২১ ০৬:০১
ফাইল চিত্র

ফাইল চিত্র

রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে তাঁর দফতরে গিয়ে জিজ্ঞাসাবাদ করার পরে বেআইনি অর্থ লগ্নি সংস্থা আইকোরের আর্থিক অনিয়মের মামলায় এ বার রাজ্যের প্রাক্তন মন্ত্রী মানস ভুঁইয়াকে তলব করল সিবিআই। আজ, সোমবার বেলা ১১টায় সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ওই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আঞ্চলিক দফতরে তদন্তকারীদের মুখোমুখি হতে বলা হয়েছে তাঁকে।

সিবিআই সূত্রে জানা গিয়েছে, বিধানসভা নির্বাচনের আগে এক দফা নোটিস পাঠিয়ে জিজ্ঞাসাবাদের জন্য মানসবাবুকে তলব করা হয়েছিল। সেই সময় নির্বাচনী প্রচারে ব্যস্ত থাকায় তিনি হাজিরা দিতে পারবেন না বলে তদন্তকারীদের জানিয়ে দেন।

সিবিআইয়ের অভিযোগ, ২০১১ সালে রাজ্যে রাজনৈতিক পালাবদলের পরে সেচমন্ত্রী থাকাকালীন মানসবাবু আইকোরের একটি অনুষ্ঠানে আমানতকারী ও এজেন্টদের উৎসাহ দিতে বক্তব্য পেশ করেছিলেন। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইকোরের কর্ণধার অনুকূল মাইতি এবং তাঁর স্ত্রী ও সংস্থার অন্যতম কর্ত্রী কণিকা মাইতি। তদন্তকারীদের দাবি, সেই অনুষ্ঠানের ভিডিয়ো ফুটেজ তাঁদের হাতে এসেছে এবং তার ফরেন্সিক পরীক্ষাও করানো হয়েছে। ওই অবৈধ লগ্নি সংস্থার সঙ্গে মানসবাবুর কোনও রকম আর্থিক লেনদেন ছিল কি না, তদন্তকারীরা তা-ও খতিয়ে দেখছেন। ওই বিষয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে সিবিআই সূত্রের খবর।

Advertisement

একই ভাবে আইকোরের অনুষ্ঠানে উপস্থিত থেকে আমানতকারীদের উৎসাহ দেওয়ার অভিযোগে সম্প্রতি পার্থবাবুকেও ডেকে পাঠানো হয়েছিল। তিনি সিবিআইয়ের দফতরে হাজির হতে পারবেন না বলে জানানোয় মধ্য কলকাতায় তাঁর দফতরে গিয়ে এক প্রস্ত জিজ্ঞাসাবাদ করেছেন সিবিআইয়ের তদন্তকারীরা। তাঁরা জানান, শিল্পমন্ত্রীকে আবার জিজ্ঞাসাবাদ করা হতে পারে।

আরও পড়ুন

Advertisement