Advertisement
০১ মে ২০২৪
Partha Chatterjee

নিয়োগ দুর্নীতির তদন্তে নতুন তথ্য! প্রেসিডেন্সি জেলে গিয়ে পার্থকে জেরা করল সিবিআই

গত বুধবারই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা আলিপুরের বিশেষ সিবিআই আদালতে পার্থকে জেলে গিয়ে জেরা করার আর্জি জানিয়েছিল। বিচারক তাতে সম্মতি দিয়েছেন।

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৩ ১৭:৩৮
Share: Save:

নিয়োগ দুর্নীতিতে জেলবন্দি রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে জেরা করল সিবিআই। গত বুধবারই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা আলিপুরের বিশেষ সিবিআই আদালতে পার্থকে জেলে গিয়ে জেরা করার আর্জি জানিয়েছিল। বিচারক তাতে সম্মতি দেওয়ার পরেই প্রেসিডেন্সি জেলে গিয়ে পার্থকে বেশ কিছু ক্ষণ জেরা করলেন গোয়েন্দারা।

গত বছর গ্রেফতার হওয়ার পর থেকেই প্রেসিডেন্সি জেলে রয়েছেন পার্থ। শুক্রবার বেলা ১২টা নাগাদ সেখানেই যান তদন্তকারীরা। সিবিআই সূত্রে খবর, নিয়োগ দুর্নীতি মামলায় নতুন কিছু তথ্য গোয়েন্দাদের হাতে এসেছে। গত বুধবার আদালতে শুনানির সময়েও সে কথা জানিয়েছিলেন সিবিআইয়ের আইনজীবী। সেই সব নতুন তথ্য যাচাই করতেই পার্থকে কিছু প্রশ্ন করা হয়। তবে কী সেই নতুন তথ্য, সে ব্যাপারে কেন্দ্রীয় সংস্থার তরফে কিছু জানা যায়নি। শুক্রবার পার্থকে যা যা প্রশ্ন করা হয়েছে, তিনি তার সন্তোষজনক উত্তর দিয়েছেন কি না, তা-ও স্পষ্ট নয়।

সিবিআইয়ের দাবি, পার্থ নিয়োগ দুর্নীতির মূল চক্রী। শিক্ষামন্ত্রী থাকাকালীন নিজের পদের অপব্যবহার করে তিনি নিয়োগ দুর্নীতির চক্র চালিয়েছিলেন। তবে এই তদন্তের গতি নিয়ে ইতিমধ্যেই একাধিক অভিযোগ উঠেছে। যদিও বুধবারের শুনানিতে সিবিআই আদালতে জানায়, তদন্তকারীরা একেবারেই ঘুমিয়ে নেই। তাঁরা অত্যন্ত দক্ষতার সঙ্গে দ্রুত তদন্ত করছেন। কেন্দ্রীয় সংস্থার কৌঁসুলি আদালতে জানান, পার্থের বিরুদ্ধে তদন্তে একের পর এক নতুন তথ্য উঠে এসেছে। তাই তাঁকে সংশোধনাগারে গিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। নিম্ন আদালত ও কলকাতা হাই কোর্টে তদন্তের অগ্রগতির রিপোর্ট জমা দেওয়া হয়েছে বলেও জানিয়েছিলেন সিবিআইয়ের আইনজীবী। পার্থ অবশ্য বরাবরই দাবি করেছেন, তিনি দুর্নীতিতে যুক্ত নন। বুধবারের শুনানির পরেও পার্থ আদালত চত্বরে জানান, তদন্তে উঠে আসা নতুন তথ্যের ব্যাপারে তাঁর কিছু জানা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Partha Chatterjee CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE