Advertisement
২০ এপ্রিল ২০২৪
BJP

ভার্চুয়াল অমিত আর সাক্ষাৎ স্মৃতিকে নিয়েই পদ্মের যোগদান মেলা, নতুন সাজে ডুমুরজলা

অমিতের সফর বাতিল হয়ে যাওয়ায় বিজেপি নেতা-কর্মীদের পাশাপাশি খানিকটা হতাশ হয়েছিলেন পদ্মশিবিরে যোগ দিতে চাওয়া অন্য রাজনৈতিক দলের জনপ্রতিনিধিরাও।

রবিবার হাওড়ার ডুমুরজলায় বিজেপি-র সমাবেশে থাকবেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।

রবিবার হাওড়ার ডুমুরজলায় বিজেপি-র সমাবেশে থাকবেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২১ ১৭:১৪
Share: Save:

অমিত শাহর বঙ্গ সফর বাতিল হওয়ার সময়ও বিজেপি-র রাজ্য সভাপতি জানিয়েছিলেন, রবিবারের যোগদান মেলা হচ্ছে। শনিবার বিজেপি সূত্রে জানা যাচ্ছে, ওই যওগদান পর্বে অমিতের বদলে থাকছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। দলের কেন্দ্রীয় নেতৃত্ব ওই সিদ্ধান্ত নিয়েছেন। জানানো হয়েছে, খুব তাড়াতাড়ি স্মৃতির সফরসূচি জানিয়ে দেওয়া হবে। প্রসঙ্গত, স্মৃতি জন্মসূত্রে বাঙালি। তিনি ঝরঝরে বাংলাও বলতে পারেন। যোগদান মেলায় স্মৃতিকে পাঠানোর পিছনে সেই ভাবনাও কাজ করে থাকতে পারে বলে বিজেপি নেতাদের অনেকে মনে করছেন।

অমিতের পরিবর্তে কোন নেতা বা মন্ত্রী হাওড়ার ডুমুরজলায় থাকবেন তা শনিবার সকাল পর্যন্ত জানা ছিল না। পরিবর্তিত পরিস্থিতিতে সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা থেকে কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহের নাম নিয়ে আলোচনা শুরু হয়েছিল। কিন্তু বিজেপি সূত্রের খবর, সকলেরই পূর্ব নির্ধারিত কর্মসূচি রয়েছে। ফলে স্মৃতির নাম চূড়ান্ত হয়েছে।

সিদ্ধান্ত জানার পরেই নতুন করে সাজানো শুরু হয়েছে ডুমুরজলা স্টেডিয়াম চত্বর। শনিবার সকাল পর্যন্ত ওই এলাকায় মূলত অমিতের কাট আউট, ফেস্টুন লাগানো হয়েছিল। এখন সেই সঙ্গে স্মৃতির ছবি লাগানোর প্রস্তুতিও শুরু হয়েছে। বিজেপি সূত্রে এমনও জানা গিয়েছে যে, সশরীরে উপস্থিত থাকতে না পারলেও রবিবার ডুমুরজলার সমাবেশে ‘ভার্চুয়াল’ উপস্থিতি থাকবে অমিতের। সেই বিষয়টি চূড়ান্ত হলেই সভাস্থলে ‘জায়ান্ট স্ক্রিন’ লাগানোর কাজ শুরু হবে।

বিজেপি-র কাছে রাজনৈতিক ভাবে গুরুত্বপূর্ণ ছিল হাওড়ার যোগদান মেলা। বিভিন্ন দলের অনেকে রবিবার অমিতের উপস্থিতিতে বিজেপি-তে যোগ দেবেন বলে দাবি করেছিল গেরুয়া শিবির। তাঁদের বসার জন্য ‘হেভিওয়েট’-দের মঞ্চের কাছে আলাদা একটি মঞ্চও বানানো হয়েছে। অমিতের সফর বাতিল হয়ে যাওয়ায় বিজেপি নেতা-কর্মীদের পাশাপাশি খানিকটা হতাশ হয়েছিলেন পদ্মশিবিরে যোগ দিতে চাওয়া অন্য রাজনৈতিক দলের সেই সব জনপ্রতিনিধিরাও। তাঁদের মধ্যে প্রথম সারিতে থাকা রাজীব বন্দ্যোপাধ্যায়, প্রবীর ঘোষাল, বৈশালী ডালমিয়াদের শনিবারই দিল্লি গিয়ে অমিতের উপস্থিতিতে বিজেপি-তে যোগ দেওয়ার পরে রবিবার সমাবেশে আসার কথা। তবে তাঁদের অনুগামী এবং অন্যান্য জনপ্রতিনিধিদের দুধের স্বাদ ঘোলেই মেটাতে হবে। ভার্চুয়াল মাধ্যমে শুনতে হবে অমিতের বক্তব্য। গেরুয়া ঝাণ্ডা নিতে হবে স্মৃতির হাত থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Amit Shah Smriti Irani
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE