Advertisement
২৭ ফেব্রুয়ারি ২০২৪
Central Team

বঙ্গে আবার কেন্দ্রের দল

মন্ত্রক ‘ন্যাশনাল লেভেল মনিটরিং ডিভিশন’-কে (এনএলএম) যে চিঠি পাঠিয়েছে, তাতে চার দিন ধরে সংশ্লিষ্ট প্রকল্পগুলি ঘিরে ওঠা অভিযোগ খতিয়ে দেখবেন অনুসন্ধানকারী দলের সদস্যরা।

central team.

রাজ্যে ফের অনুসন্ধানকারী দল পাঠাচ্ছে কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রক। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ ০৫:১৭
Share: Save:

একশো দিনের কাজের প্রকল্প এবং প্রধানমন্ত্রী আবাস যোজনার অভিযোগগুলি খতিয়ে দেখতে রাজ্যে ফের অনুসন্ধানকারী দল পাঠাচ্ছে কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রক। আর তা নিয়ে বিস্ময়প্রকাশ করেছে রাজ্য।

মন্ত্রক ‘ন্যাশনাল লেভেল মনিটরিং ডিভিশন’-কে (এনএলএম) যে চিঠি পাঠিয়েছে, তাতে চার দিন ধরে সংশ্লিষ্ট প্রকল্পগুলি ঘিরে ওঠা অভিযোগ খতিয়ে দেখবেন অনুসন্ধানকারী দলের সদস্যরা। ১৫ ডিসেম্বরের মধ্যে অনুসন্ধানের রিপোর্ট মন্ত্রকে জমা করার নির্দেশও দেওয়া হয়েছে। রাজ্যের পঞ্চায়েত দফতরের যুক্তি, কেন্দ্র যে সব তথ্য চেয়েছিল, তা গত মে মাসেই পাঠানো হয়েছে। তার পরে একাধিক বার ঘুরে গিয়েছে কেন্দ্রীয় দল। তারা অনুসন্ধান করে কী পেয়েছে, তা মিলিয়ে দেখতে ফের দল পাঠিয়েছিল কেন্দ্র। কিন্তু তাদের রিপোর্ট রাজ্যকে জানানো হয়নি।

পঞ্চায়েতমন্ত্রী প্রদীপ মজুমদারের প্রতিক্রিয়া, ‘‘শুনেছি এমন কোনও দল আসছে। কিন্তু কেন পাঠানো হচ্ছে, তা স্পষ্ট নয়। তবে এলে অবাক হওয়ারও কিছু নেই। গরিবদের বঞ্চিত করতে কেন্দ্র নানা ছুতো খুঁজছে। এটাও হয়তো তারই অঙ্গ। আবাস নিয়ে আন্দোলনের পরে কেন্দ্র চিঠি দিয়েছিল কিছু তথ্য চেয়ে। তার জবাবও রাজ্য পাঠিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE