Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Bharatmala Project

BharatMala Project: মোদী সরকারের ভারতমালা প্রকল্পের কাজ বন্ধ রাজ্যে, হাই কোর্টে মৌখিক ভাবে জানাল কেন্দ্র

বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার পরে নন্দকিশোর মুন্দ্রা নামে মুর্শিদাবাদের এক বাসিন্দা জমি অধিগ্রহণের বিরুদ্ধে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন।

এ রাজ্যে জমি নেওয়া হবে না বলেই জানিয়েছে কেন্দ্র

এ রাজ্যে জমি নেওয়া হবে না বলেই জানিয়েছে কেন্দ্র গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ১৩:৫৩
Share: Save:

কেন্দ্রের ‘ভারতমালা’ প্রকল্পের কাজ এ রাজ্যে হবে না বলে মৌখিক ভাবে জানিয়ে দিল কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রক। কলকাতা হাই কোর্টে বৃহস্পতিবার এ কথা বলেন কেন্দ্রের আইনজীবী।
দেশের সীমান্তবর্তী জেলাগুলির মধ্যে সংযোগ স্থাপন ও সুগম যাতায়াতের জন্য ‘ভারতমালা’ প্রকল্প চালু করেছিল মোদী সরকার। এর জন্য ২০১৭ সালে নদিয়া, মুর্শিদাবাদ, মালদহ-সহ সীমান্তবর্তী জেলাগুলিতে জমি অধিগ্রহণের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়।

প্রস্তাবিত ভারতমালা সড়ক

প্রস্তাবিত ভারতমালা সড়ক

বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার পরে নন্দকিশোর মুন্দ্রা নামে মুর্শিদাবাদের এক বাসিন্দা জমি অধিগ্রহণের বিরুদ্ধে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন। মামলাকারীর আইনজীবী অরিন্দম দাস জানিয়েছেন, হাই কোর্ট জমি অধিগ্রহণ নিয়ে কেন্দ্রের কাছে বিস্তারিত তথ্য জানতে চায়। বৃহস্পতিবার হাই কোর্টের বিচারপতি শুভ্রা ঘোষের এজলাসে ছিল সেই মামলার শুনানি।

অরিন্দম জানান, শুনানিতে আদালতের সামনে কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রকের আইনজীবী মৌখিক ভাবে জানান, ভারতমালা প্রকল্পের জন্য এ রাজ্যে কোনও জমি নেওয়া হচ্ছে না। এমনকি ওই প্রকল্পের কাজও বন্ধ রয়েছে। যদিও এই প্রকল্প থেকে কেন রাজ্য বাদ পড়ল, সেই প্রশ্নের যথাযথ কোনও উত্তর দেয়নি কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE