Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

BharatMala Project: মোদী সরকারের ভারতমালা প্রকল্পের কাজ বন্ধ রাজ্যে, হাই কোর্টে মৌখিক ভাবে জানাল কেন্দ্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ৩০ সেপ্টেম্বর ২০২১ ১৩:৫৩
এ রাজ্যে জমি নেওয়া হবে না বলেই জানিয়েছে কেন্দ্র

এ রাজ্যে জমি নেওয়া হবে না বলেই জানিয়েছে কেন্দ্র
গ্রাফিক: সনৎ সিংহ।

কেন্দ্রের ‘ভারতমালা’ প্রকল্পের কাজ এ রাজ্যে হবে না বলে মৌখিক ভাবে জানিয়ে দিল কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রক। কলকাতা হাই কোর্টে বৃহস্পতিবার এ কথা বলেন কেন্দ্রের আইনজীবী।
দেশের সীমান্তবর্তী জেলাগুলির মধ্যে সংযোগ স্থাপন ও সুগম যাতায়াতের জন্য ‘ভারতমালা’ প্রকল্প চালু করেছিল মোদী সরকার। এর জন্য ২০১৭ সালে নদিয়া, মুর্শিদাবাদ, মালদহ-সহ সীমান্তবর্তী জেলাগুলিতে জমি অধিগ্রহণের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়।

Advertisement
প্রস্তাবিত ভারতমালা সড়ক

প্রস্তাবিত ভারতমালা সড়ক


বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার পরে নন্দকিশোর মুন্দ্রা নামে মুর্শিদাবাদের এক বাসিন্দা জমি অধিগ্রহণের বিরুদ্ধে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন। মামলাকারীর আইনজীবী অরিন্দম দাস জানিয়েছেন, হাই কোর্ট জমি অধিগ্রহণ নিয়ে কেন্দ্রের কাছে বিস্তারিত তথ্য জানতে চায়। বৃহস্পতিবার হাই কোর্টের বিচারপতি শুভ্রা ঘোষের এজলাসে ছিল সেই মামলার শুনানি।

অরিন্দম জানান, শুনানিতে আদালতের সামনে কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রকের আইনজীবী মৌখিক ভাবে জানান, ভারতমালা প্রকল্পের জন্য এ রাজ্যে কোনও জমি নেওয়া হচ্ছে না। এমনকি ওই প্রকল্পের কাজও বন্ধ রয়েছে। যদিও এই প্রকল্প থেকে কেন রাজ্য বাদ পড়ল, সেই প্রশ্নের যথাযথ কোনও উত্তর দেয়নি কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রক।

আরও পড়ুন

Advertisement