Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Adhir Ranjan Chowdhury

কৃষক আন্দোলনকে কালিমালিপ্ত করতে সব জেনেও চুপ ছিল কেন্দ্র, সরব অধীর

কৃষক আন্দোলনের নামে মঙ্গলবার দিনভর রাজধানীতে যা যা ঘটল তা নিয়ে বুধবার বহরমপুরে জেলা কংগ্রেস কার্যালয়ে সাংবাদিক বৈঠকে এই মন্তব্য করলেন লোকসভায় কংগ্রেসের দলনেতা তথা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী।

সাংবাদিক বৈঠকে অধীর চৌধুরী।- নিজস্ব চিত্র।

সাংবাদিক বৈঠকে অধীর চৌধুরী।- নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২১ ১৮:০২
Share: Save:

দিনের আলোয় ট্র্যাক্টর যাচ্ছে কিন্তু পুলিশ বাধা দিচ্ছে না। সরকারের মদত ছাড়া যা অসম্ভব। কৃষক আন্দোলনের নামে মঙ্গলবার দিনভর রাজধানীতে যা যা ঘটল তা নিয়ে বুধবার বহরমপুরে জেলা কংগ্রেস কার্যালয়ে সাংবাদিক বৈঠকে এই মন্তব্য করলেন লোকসভায় কংগ্রেসের দলনেতা তথা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী।

ওই দিন অধীর চৌধুরী জানান, প্রশাসনের সম্মতি নিয়েই আন্দোলনকারীরা ওই দিন র‍্যালি বার করেছিলেন। কিন্তু নির্দিষ্ট পথে না গিয়ে কিছু আন্দোলনকারী তা অন্য পথে নিয়ে যায়। এর পরই তাঁর প্রশ্ন, এমনটা যে হতে পারে তার খবর কি পুলিশের কাছে ছিল না? এই আন্দোলনকে যে অন্য পাকিস্তানি শক্তি প্রভাবিত করছে সে খবরও কি ভারতীয় গোয়েন্দাদের বাহিনীর কাছে ছিল না?

তিনি জানান, ২৬ জানুয়ারি দিল্লিতে অভেদ্য নিরাপত্তা বলয় তৈরি করা হয় প্রতি বছরই। তার ফাঁক গলে কী ভাবে আন্দোলনকারীরা লালকেল্লার ঢুকে পড়লেন সে প্রশ্নও তুলে ধরলেন তিনি। শান্তিপূর্ণ কৃষক আন্দোলনকে কালিমালিপ্ত করতেই সব জেনেশুনে এমনটা হতে দিয়েছে বলে অভিযোগ করেন তিনি। পাশাপাশি আন্দোলনের নামে যা ঘটেছে ওই দিন তার নিন্দাও করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Adhir Ranjan Chowdhury Farmer Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE