Advertisement
১০ মে ২০২৪
Alapan Bandyopadhyay

Alapan Bandyopadhyay: দিল্লির সঙ্গে মামলা চলাকালীন প্রাণনাশের হুমকি আলাপনকে, চিঠি এল স্পিড পোস্টে

তাৎপর্যপূর্ণ ভাবে, চিঠিটি এসেছে আলাপনের স্ত্রী সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায়ের নামে। যিনি ঘটনাচক্রে কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

গ্রাফিক- সনৎ সিংহ।

গ্রাফিক- সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২১ ২৩:০৩
Share: Save:

প্রাণনাশের হুমকি পেলেন মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার স্পিড পোস্টে পাঠানো একটি চিঠিতে ওই হুমকি দেওয়া হয়েছে।

তাৎপর্যপূর্ণ ভাবে, চিঠিটি এসেছে আলাপনের স্ত্রী সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায়ের নামে। যিনি ঘটনাচক্রে কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। এক লাইনের চিঠিতে ইংরেজিতে লেখা, ‘আপনার স্বামী নিহত হবেন। কেউ আপনার স্বামীকে বাঁচাতে পারবে না।’ চিঠিতে সই রয়েছে জনৈক গৌরহরি মিশ্রের। কেয়ার অব মহুয়া ঘোষ। সম্ভবত তিনি রাজাবাজার সায়েন্স কলেজের কেমিক্যাল টেকনোলজি বিভাগে কর্মরত। চিঠির প্রতিলিপি পাঠানো হয়েছে রাজাবাজার সায়েন্স কলেজের সায়েন্স সেক্রেটারিকেও। চিঠিটি যে খামে পাঠানো হয়েছে, তার উপরেও প্রেরকের ওই নাম-ঠিকানা দেওয়া আছে।

এই সেই চিঠি।

এই সেই চিঠি।

চিঠিটির কথা পুলিশকে জানানো হয়েছে। জানানো হয়েছে রাজ্য সরকারকেও। পুলিশ ইতিমধ্যেই ঘটনাটি নিয়ে তদন্তে নেমেছে। পুলিশের কাছে খাম-সহ চিঠিটি পাঠানো হয়েছে।

আলাপন নিজে ওই বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি। তবে চিঠিটির একটি প্রতিলিপি পুলিশ সূত্রে আনন্দবাজার অনলাইনের হাতে এসেছে। কলকাতা পুলিশের এক পদস্থ আধিকারিক রাতে বলেন, তাঁরা ইতিমধ্যেই প্রেরকের খোঁজ করতে শুরু করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Alapan Bandyopadhyay Nabanna Death threat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE