Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

মালবাজারে হড়পা বানে নিহতদের পরিবারের সঙ্গে সোমবার দেখা করতে পারেন মুখ্যমন্ত্রী

জলপাইগুড়ির মালবাজারে হড়পা বানে মৃতদের পরিবার ও আহতদের জন্য আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও রাজ্যের মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২২ ২০:৪৪
Share: Save:

চারদিনের উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার দুপুরের বিমানে কলকাতা থেকে বাগডোগরা বিমানবন্দরের উদ্দেশে রওনা দেবেন তিনি। সফরের প্রথম দিনেই তিনি যাবেন মালবাজারে হড়পা বানে নিহতদের আত্মীয় পরিজনের সঙ্গে সাক্ষাৎ করতে। ৫ অক্টোবর বিজয়া দশমীর দিনমালবাজার এলাকায় মাল নদীতে দুর্গা প্রতিমা বিসর্জনের সময় আচমকা ধেয়ে আসে হড়পা বান। এই ঘটনায় প্রাণ হারান ৮ জন। সোমবার তাঁদের আত্মীয় পরিজনদের সঙ্গেই দেখা করবেন মমতা। সঙ্গে দুর্ঘটনাস্থল পরিদর্শনেও যেতে পারেন তিনি।

প্রসঙ্গত, জলপাইগুড়ির মালবাজারে হড়পা বানে মৃতদের পরিবার ও আহতদের জন্য আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও রাজ্যের মুখ্যমন্ত্রী। মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে ও আহতদের ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। একই পরিমাণ আর্থিক সাহায্য ঘোষণা করেছে প্রধানমন্ত্রীর দফতরও। রাজ্যের মন্ত্রী বুলুচিকি বরাইক ও বিজেপির একটি প্রতিনিধিদল আহত ও নিহতদের আত্মীয় পরিজনদের সঙ্গে দেখা করে আসেন। এ বার রাজ্যের মুখ্যমন্ত্রী তাঁদের সঙ্গে সাক্ষাৎ করতে পারেন।

তবে সোমবার মুখ্যমন্ত্রীর এই সাক্ষাৎপর্বের পর আর কোনও কর্মসূচি রাখা হয়নি। ১৮ অক্টোবর জলপাইগুড়ি জেলায় প্রশাসনিক বৈঠক রয়েছে। ১৯ তারিখে শিলিগুড়িতে পুলিশ প্রশাসনের বিজয়া সম্মেলনীতে অংশ নেবেন তিনি। ২০ অক্টোবর কলকাতায় ফিরে আসবেন মুখ্যমন্ত্রী। নবান্ন সূত্রে খবর, আপাতত এই সূচি তৈরি হলেও, পরিস্থিতি বুঝে মুখ্যমন্ত্রীর কর্মসূচি বদল হতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee northbengal AITC TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE