×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৩ মার্চ ২০২১ ই-পেপার

পুরুলিয়া থেকে ৪ জেলার ৪০টি প্রকল্পের সূচনা মুখ্যমন্ত্রীর

নিজস্ব সংবাদদাতা
পুরুলিয়া ২০ জানুয়ারি ২০২১ ২২:১৩
পুরুলিয়া বেলগুমা পুলিশ লাইন থেকে ভার্চুয়ালি প্রকল্প উদ্বোধন করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

পুরুলিয়া বেলগুমা পুলিশ লাইন থেকে ভার্চুয়ালি প্রকল্প উদ্বোধন করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
নিজস্ব চিত্র।

পুরুলিয়া সফর শেষে কলকাতা ফেরার আগে বুধবার বেলগুমা পুলিশ লাইনের কনফারেন্স হল থেকে একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। দুপুরে সার্কিট হাউস থেকে সড়কপথে বেলগুমা পুলিশ লাইনে আসেন। সেখানে পূর্বনির্ধারিত অনুষ্ঠান হয়। সেখানে চার জেলার ৪০টি প্রকল্পের উদ্বোধন-শিলান্যাস করেন তিনি।

উদ্বোধনের তালিকায় ঝাড়গ্রাম জেলার ৩৩টি, পুরুলিয়ার ২টি, পশ্চিম মেদিনীপুর ও মুর্শিদাবাদের ১টি করে প্রকল্প রয়েছে। তিনটি প্রকল্পের শিলান্যাসের মধ্যে ঝাড়গ্রামে দু’টি ও পশ্চিম মেদিনীপুরে একটি। পুরুলিয়ার যে দু’টি প্রকল্প এদিন উদ্বোধন হয় সেগুলি হল মানবাজার ও বান্দোয়ান বাস ডিপো। তবে এই দুটি বাস ডিপো উদ্বোধনের পর শুরু হয়েছে গুঞ্জন। কারণ পরিবণ দফতরের অর্থে এই দু’টি বাস ডিপো গত ২ মাস আগে থেকে কাজ শুরু হয়েছে। ফলে নির্মাণ কাজ এখন অর্ধেকও হয়নি বলে স্থানীয় সূত্রের খবর।

ভার্চুয়াল উদ্বোধন অনুষ্ঠানে এদিন অর্ধনির্মিত দুই বাস ডিপোর কাছে প্যান্ডেল করে টিভির পর্দায় উদ্বোধনী অনুষ্ঠান দেখেন স্থানীয় মানুষজন। উদ্বোধনের জন্য বুধবার কাজ বন্ধ রেখেছিল নির্মাণকারী সংস্থা। এ দিন দুই সামাজিক সংগঠনের নেতাকে ডেকে পাঠিয়ে তাঁদের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী। তাঁরা হলেন, কুড়মি সমাজের অজিতপ্রসাদ মাহাত এবং ভারত জাকাত মাঝি পারগনা মহলের পুরুলিয়া জেলা পারগানা রতনলাল হাঁসদা।

Advertisement
Advertisement