Advertisement
০১ মে ২০২৪
Mamata Banerjee

আলিপুরে ‘মাল্টিলেভেল কার পার্কিং’-এর উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী

দক্ষিণ কলকাতার আলিপুরের মতো কর্মব্যস্ত জায়গায় গাড়ি রাখার সমস্যা দীর্ঘ দিনের। তাই এই বিষয়টিকে নজরে রেখেই পরিবহণ দফতর এই নতুন গাড়ি পার্কিংয়ের সমস্যার সমাধান করতে উদ্যোগী হয়।

আগামী ৯ জানুয়ারি সোমবার ‘মাল্টিলেভেল কার পার্কিং’-এর উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আগামী ৯ জানুয়ারি সোমবার ‘মাল্টিলেভেল কার পার্কিং’-এর উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৩ ১৫:৫৯
Share: Save:

আলিপুরে ‘মাল্টিলেভেল কার পার্কিং’-এর উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ৯ জানুয়ারি সোমবার এই কার পার্কিংয়ের উদ্বোধন করবেন তিনি। দক্ষিণ কলকাতার আলিপুরের মতো কর্মব্যস্ত জায়গায় গাড়ি রাখার সমস্যা দীর্ঘ দিনের। তাই এই বিষয়টিকে নজরে রেখেই পুর দফতর এই নতুন গাড়ি পার্কিংয়ের সমস্যার সমাধান করতে উদ্যোগী হয়। তার পরেই ‘মাল্টিলেভেল কার পার্কিং’ তৈরির সিদ্ধান্ত হয়। মুখ্যমন্ত্রী এই নতুন ‘মাল্টিলেভেল কার পার্কিং’য়ের উদ্বোধন করলেই আলিপুর-সহ দক্ষিণ কলকাতার গাড়ির রাখার সমস্যা ও যানজটের সমস্যাও অনেকটাই মিটে যাবে। কারণ যত্রতত্র গাড়ি পার্কিংয়ের ফলে দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ এলাকায় যানজটের সমস্যা দেখা দিত। তাই মনে করা হচ্ছে, ‘মাল্টিলেভেল কার পার্কিং’-এর উদ্বোধন হলেই সেই সমস্যারও সমাধান হবে।

আগামী ৯ জানুয়ারি কলকাতার আলিপুরের পুর ও নগরোন্নয়ন দফতরের ‘মাল্টিলেভেল পার্কিং প্লেস’-এর নতুন পরিষেবার উদ্বোধনে মুখ্যমন্ত্রী ছাড়াও থাকবেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী, পরিবহণ প্রতিমন্ত্রী দিলীপ মণ্ডল ও পরিবহণ সচিব বিনোদ কুমার। ওই দিনই ‘ভেহিকল লোকেশন ট্র্যাকিং ডিভাইস’ (ভিএলটিডি)-র পদ্ধতি চালু হবে। পরিবহণ দফতরের দাবি, নতুন এই পদ্ধতি চালু হয়ে গেলে যাত্রী সুরক্ষার ক্ষেত্রে বড়সড় পদক্ষেপ করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Multi-Level Car Parking Alipore
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE