Advertisement
২০ এপ্রিল ২০২৪
Egra Blast

মুখ্যমন্ত্রী নির্দেশ দিতেই এগরায় বিস্ফোরণস্থলে বম্ব ডিসপোজাল স্কোয়াড ও ফরেন্সিক দল

ঘটনাস্থলে পৌঁছে তদন্তকারীরা ইতিমধ্যেই ফরেন্সিক নমুনা সংগ্রহ শুরু করেছেন। তবে এখনও পর্যন্ত অভিযুক্ত ভানু বাগ বা তাঁর পরিবারের কাউকে পুলিশ গ্রেফতার করতে পারেনি।

image of egra

এগরা-১ ব্লকের খাদিকুল গ্রামে বিস্ফোরণের জেরে প্রাণ হারিয়েছেন ৯ জন। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
এগরা শেষ আপডেট: ১৬ মে ২০২৩ ২২:৩৫
Share: Save:

এগরায় বিস্ফোরণ স্থলে পৌঁছল সিআইডির বম্ব ডিসপোজাল স্কোয়াড এবং ফরেনসিক দল। ঘটনাস্থলে হাজির রাজ্য পুলিশের উচ্চপদস্থ আধিকারিকেরাও। ঘটনাস্থলে পৌঁছে তদন্তকারীরা ইতিমধ্যেই ফরেন্সিক নমুনা সংগ্রহ শুরু করেছেন। তবে এখনও পর্যন্ত অভিযুক্ত ভানু বাগ বা তাঁর পরিবারের কাউকে পুলিশ গ্রেফতার করতে পারেনি।

ভানু বেআইনি বাজি কারখানার মালিক। পুলিশ সূত্রে খবর, এই ঘটনার পর এগরা থানার আইসি মৌসম চক্রবর্তীকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এগরার বিস্ফোরণে সিআইডি তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর নির্দেশের পরেই সেখানে পৌঁছেছে সিআইডির তদন্তকারী দল।

মঙ্গলবার বেলা প্রায় সাড়ে ১২টা নাগাদ পূর্ব মেদিনীপুরের এগরা-১ ব্লকের খাদিকুল গ্রামে বিস্ফোরণ হয়। প্রাণ হারান ৯ জন। গুরুতর জখম হয়ে হাসপাতালে ভর্তি আরও কয়েক জন। এই ঘটনায় শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী। কী ভাবে গত বছর গ্রেফতার হওয়ার পরেও জামিনে ছাড়া পেয়েছেন অভিযুক্ত ভানু, তা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। বিজেপি জাতীয় তদন্তাকারী সংস্থা (এনআইএ)-কে দিয়ে তদন্তের দাবি জানিয়েছে। মু্খ্যমন্ত্রী জানিয়েছেন, এই তদন্তে তাঁর আপত্তি নেই।

মঙ্গলবার মুখ্যমন্ত্রী এই ঘটনার তদন্তভার সিআইডির হাতে তুলে দেওয়ার কথা ঘোষণা করেন। সেই সঙ্গে ফরেনসিক ও অন্যান্য তদন্তকারীদেরও দ্রুত ঘটনার তদন্তে নামার নির্দেশ দেন। মুখ্যমন্ত্রীর নির্দেশ পাওয়ার পরেই সিআইডির তদন্তকারীরা বিস্ফোরণস্থলে উপস্থিত হন। কত পরিমাণ বাজি এবং বাজি তৈরির মশলা মজুদ রেখেছিল অভিযুক্তেরা, কী ভাবেই এই বিস্ফোরণ, তা খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Egra Blast Mamata Banerjee CID
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE