Advertisement
২৭ জানুয়ারি ২০২৩
Sitalkuchi

শীতলখুচিতে বুথ লক্ষ্য করেই চলে গুলি, অনুমান সিআইডি-র, যাচ্ছেন ব্যালেস্টিক বিশেষজ্ঞরা

কী কারণে বুথের দিকে তাক করে গুলি চালানো হল তা খতিয়ে দেখবেন রাজ্যের গোয়েন্দা সংস্থার ফরেন্সিক বিভাগের ব্যালেস্টিক বিশেষজ্ঞরা।

তদন্তে নতুন তথ্য সিআইডি-র হাতে

তদন্তে নতুন তথ্য সিআইডি-র হাতে নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শীতলখুচি শেষ আপডেট: ০৬ জুন ২০২১ ১১:২৮
Share: Save:

শীতলখুচি-কাণ্ডে নতুন তথ্য উঠে এসেছে সিআইডি-র তদন্তকারী দলের হাতে। রাজ্যের গোয়েন্দা সংস্থার প্রাথমিক অনুমান, ভোটের দিন জোরপাটকির ১২৬ নম্বর বুথ লক্ষ্য করেই গুলি চলেছিল। সেই গুলি দরজা ভেদ করে ক্লাসের ভিতরে ব্ল্যাকবোর্ডে গিয়ে লাগে। ইতিমধ্যেই ঘটনার দিন বুথে থাকা এক পুলিশকর্মী ও এক ভোটকর্মীর বয়ান রেকর্ড করেছেন সিআইডি আধিকারিকরা।

Advertisement

সিআইডি সূত্রে খবর, সোমবার শীতলখুচি যাচ্ছেন তদন্তকারী আধিকারিকরা। কেন বুথের দিকে তাক করে গুলি চালানো হল, তা খতিয়ে দেখবেন রাজ্যের গোয়েন্দা সংস্থার ফরেন্সিক বিভাগের ব্যালেস্টিক বিশেষজ্ঞরা।

গত ১০ এপ্রিল চতুর্থ দফার ভোটের দিন জোরপাটকির ১২৬ নম্বর বুথের বাইরে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের গুলিতে ৪ জন নিহত হন। এই ঘটনায় শোরগোল পড়ে যায় রাজ্য রাজনীতিতে। ঘটনার তদন্তভার যায় সিআইডি-র হাতে। সিআইডি-র ডিআইজি কল্যাণ মুখোপাধ্যায়ের নেতৃত্বে বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করা হয়। ইতিমধ্যেই এই ঘটনায় মাথাভাঙা থানার তদন্তকারী অফিসার, অফিসার ইনচার্জ, কুইক রেসপন্স টিমের আধিকারিক ও সেক্টর অফিসারকে জিজ্ঞাসাবাদ করেছে সিআইডি।

এই ঘটনায় বুথে নিরাপত্তার দায়িত্বে থাকা কেন্দ্রীয় বাহিনীর ৬ জওয়ানকেও তলব করে সিআইডি। কিন্তু এখনও পর্যন্ত তাঁরা হাজিরা দেননি। ওই জওয়ানদের ফের তলব করা হবে বলে সিআইডি সূত্রে খবর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.