Advertisement
২৫ এপ্রিল ২০২৪
CID

‘হিসাব-বহির্ভূত সম্পত্তি’! আইপিএস দেবাশিস ধর ও তাঁর ‘ঘনিষ্ঠ’ সুদীপ্ত রায়চৌধুরীর বাড়িতে সিআইডি

সিআইডি সূত্রে খবর, কলকাতা ও সল্টলেকে মোট পাঁচ জায়গায় তল্লাশি চলে। তার মধ্যে রয়েছে ব্যবসায়ী সুদীপ্ত রায়চৌধুরী এবং তাঁর ঘনিষ্ঠ বলে পরিচিত আইপিএস অফিসার দেবাশিসের বাড়ি ও অফিস।

সল্টলেকে ব্যবসায়ী সুদীপ্ত রায়চৌধুরীর সল্টলেকের বাড়িতে সিআইডির অভিযান।

সল্টলেকে ব্যবসায়ী সুদীপ্ত রায়চৌধুরীর সল্টলেকের বাড়িতে সিআইডির অভিযান। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২২ ১৪:১৯
Share: Save:

‘হিসাব-বহির্ভূত’ সম্পত্তি মামলায় সিআইডি হানা। ব্যবসায়ী সুদীপ্ত রায়চৌধুরী এবং আইপিএস আধিকারিক দেবাশিস ধরের বাড়ি ও অফিসে তল্লাশি সিআইডির। দেবাশিস ব্যবসায়ী সুদীপ্ত রায়চৌধুরীর ‘ঘনিষ্ঠ’ বলে জানা গিয়েছে। রবিবার সুদীপ্তর সল্টলেকের বাড়িতেও অভিযান চালায় সিআইডি। দেবাশিস ছিলেন কোচবিহারের পুলিশ সুপার। শীতলখুচিতে গুলি চালনার ঘটনার পর থেকে তিনি কম্পালসারি ওয়েটিং-এ। সিআইডি সূত্রে খবর, কলকাতা ও সল্টলেকের একাধিক জায়গায় সিআইডি অভিযান চলছে। তার মধ্যে রয়েছে ব্যবসায়ী সুদীপ্ত রায়চৌধুরী এবং তাঁর ‘ঘনিষ্ঠ’ বলে পরিচিত দেবাশিসের বাড়ি ও অফিস। ‘আয়-বহির্ভূত সম্পত্তি’র মামলাটি প্রথম দায়ের হয় ব্যারাকপুরে কমিশনারেটে। পরে তদন্তভার নেয় সিআইডি। সেই মামলাতেই রবিবার অভিযান চালায় সিআইডি।

সুদীপ্ত রায়চৌধুরীর আইনজীবী শুভজিৎ সাহা বলেন, ‘‘ব্যারাকপুর কমিশনারেটে সুদীপ্ত রায়চৌধুরীর বিরুদ্ধে কোনও মামলায় তল্লাশি চালাতে এসেছিল। তল্লাশি চালানোর পর বাড়ির কেয়ারটেকারকে সিজার লিস্টের প্রতিলিপি দিয়ে চলে গিয়েছে।’’ আইনজীবীর দাবি, বাড়িতে তল্লাশি করে সিআইডি কিছুই পায়নি।

গত বছর ১০ এপ্রিল চতুর্থ দফার বিধানসভা ভোটের সময় কোচবিহারের শীতলখুচির মাথাভাঙা ব্লকের জোরপাটকির আমতলি মাধ্যমিক বিদ্যালয়ে গোলমাল চলাকালীন গুলি চালায় সিআইএসএফ। ঘটনায় চার জন নিহত হন। সেই সময় কোচবিহারের পুলিশ সুপার ছিলেন দেবাশিস। ঘটনার তদন্তভার নেওয়ার পর দেবাশিসকে জিজ্ঞাসাবাদও করে সিআইডি। বর্তমানে কম্পালসারি ওয়েটিংয়ে আছেন দেবাশিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CID Debasish Dhar IPS
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE