Advertisement
১৯ এপ্রিল ২০২৪
West Bengal State Election Commission

Election Commission: এখনই বিজ্ঞপ্তি জারি নয়, হাই কোর্টে জানাল কমিশন, অনিশ্চিত কলকাতা-হাওড়ার পুরভোট

কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা করেন বিজেপি নেতা প্রতাপ বন্দ্যোপাধ্যায়। বিষয়বস্তু ছিল, কেন রাজ্যের সবক’টি পুরসভায় ভোট এক সঙ্গে হচ্ছে না।

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২১ ১২:১৮
Share: Save:

অনিশ্চিত পুরভোট। এখনই পুরভোটের বিজ্ঞপ্তি জারি করছে না রাজ্য নির্বাচন কমিশন। ভোট নিয়ে হাই কোর্টে জনস্বার্থ মামলার শুনানি যতদিন চলবে, ততদিন পুরভোট সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হবে না, হাই কোর্টে জানালেন রাজ্য নির্বাচন কমিশনের আইনজীবী পার্থসারথি সেনগুপ্ত। এই মামলার পরবর্তী শুনানি আগামী সপ্তাহে।

গত সপ্তাহে কলকাতা হাই কোর্টে একটি জনস্বার্থ মামলা করেন বিজেপি নেতা প্রতাপ বন্দ্যোপাধ্যায়। মামলার বিষয়বস্তু ছিল, কেন রাজ্যের সবক’টি পুরসভায় বকেয়া ভোট এক সঙ্গে করানো হচ্ছে না। এই মামলার শুনানিতে মঙ্গলবার, প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ রাজ্য নির্বাচন কমিশনের আইনজীবীকে প্রশ্ন করেন, ‘কেন সব পুরসভায় একসঙ্গে ভোট করানো হচ্ছে না?’ জবাবে কমিশনের আইনজীবী বলেন, ‘আমরা এ বিষয়ে হলফনামা জমা দেব।’ কমিশনের আইনজীবী আদালতকে জানান, যত দিন মামলার শুনানি চলবে, পুরভোটের বিজ্ঞপ্তি জারি করবে না রাজ্য নির্বাচন কমিশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE