Advertisement
০৯ মে ২০২৪
Moloy Ghatak

Coal scam case: কয়লা পাচার-কাণ্ডে এ বার রাজ্যের আইন মন্ত্রী মলয় ঘটককেও তলব ইডি-র

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, নোটিস পাঠিয়ে ইডি-র তরফে জানানো হয়েছে, আগামী ১৪ সেপ্টেম্বর দিল্লিতে সংস্থার দফতরে হাজিরা দিতে হবে মলয়কে।

মলয় ঘটককে তলব করল ইডি

মলয় ঘটককে তলব করল ইডি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২১ ১৫:৫৬
Share: Save:

কয়লা পাচার-কাণ্ডে এ বার রাজ্যের আইনমন্ত্রী তথা তৃণমূল নেতা মলয় ঘটককে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এর আগে গত ২৮ অগস্ট তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, তাঁর স্ত্রী রুজিরা এবং রাজ্যের তিন পুলিশকর্তাকে কয়লা পাচার-কাণ্ডে তলব করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তা নিয়ে রাজনৈতিক চাপানউতরের মধ্যে রাজ্যের আরও এক মন্ত্রীকে ইডি-র তলব ঘিরে বিতর্ক জোরালো হল।
সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, নোটিস পাঠিয়ে ইডি-র তরফে জানানো হয়েছে, আগামী ১৪ সেপ্টেম্বর দিল্লিতে সংস্থার দফতরে হাজিরা দিতে হবে মলয়কে। কয়লা পাচার-কাণ্ডে টাকাপয়সার লেনদেন সংক্রান্ত বিষয় নিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি।

গত শনিবার তৃণমূল ছাত্র পরিষদ (টিএমসিপি)-এর প্রতিষ্ঠা দিবসে অভিষেক ও রুজিরাকে নোটিস পাঠিয়েছিল ইডি। রুজিরাকে ডাকা হয়েছিল বুধবার, কিন্তু ওই দিনই রুজিরা পাল্টা চিঠি পাঠিয়ে ইডি-কে জানিয়ে দিয়েছেন, তাঁর পক্ষে এত কম সময়ের মধ্যে দিল্লি যাওয়া সম্ভব নয়। অন্য দিকে বুধবারই দিল্লি উড়ে গিয়েছেন অভিষেক। আর তার পরই জানা গেল, এ বার মলয় ঘটককেও তলব করেছে তদন্তকারী সংস্থা।

কয়লা পাচার-কাণ্ডে অভিষেক ও রুজিরাকে তলব নিয়ে কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে প্রতিহিংসার রাজনীতি করার অভিযোগ তুলেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টিএমসিপি-র প্রতিষ্ঠা দিবসের কর্মসূচির মঞ্চ থেকে মমতা বলেন, ‘‘অভিষেকের সঙ্গে রাজনৈতিক লড়়াইয়ে পেরে না উঠে এই ভাবে কেন্দ্রীয় সংস্থাগুলোকে কাজে লাগিয়ে প্রতিহিংসার রাজনীতি করছে বিজেপি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE