Advertisement
২৮ নভেম্বর ২০২২
Abhishek Banerjee

Abhishek Banerjee: কয়লা-কাণ্ডে আবার অভিষেককে তলব ইডির, শুক্রবার হাজিরার নির্দেশ সিজিও কমপ্লেক্সে

আবার কয়লা-কাণ্ডে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে সমন পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আগামী শুক্রবার তাঁকে তলব করা হয়েছে।

আবার কয়লা-কাণ্ডে অভিষেককে সমন ইডির।

আবার কয়লা-কাণ্ডে অভিষেককে সমন ইডির। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২২ ১০:৫৯
Share: Save:

আবার কয়লা-কাণ্ডে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সমন পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আগামী শুক্রবার সকাল ১১টায় তাঁকে সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছে। সূত্রের খবর, দিল্লির ইডি কর্তারা তাঁকে কলকাতার সিজিও কমপ্লেক্সে এসে জিজ্ঞাসাবাদ করবেন।

Advertisement

‘‘অভিষেককে হয়তো আবার নোটিস পাঠাবে ওরা।’’ সোমবার তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠাদিবসের কর্মসূচি থেকে এমনই মন্তব্য করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঠিক তার পর দিন মঙ্গলবারই সামনে এল এই খবর। কেন্দ্রীয় সংস্থার নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, ‘‘এই তো আজকের সভায় অভিষেক খুব ভাল বক্তৃতা করেছে। এ বার হয়তো আজ অথবা কাল ওকে কোনও সংস্থা নোটিস ধরাবে।’’এ কথা বলেই ক্ষান্ত হননি তৃণমূল নেত্রী। বলেন, ‘‘অভিষেককে তো আগেও দু’বার নোটিস ধরিয়েছে। এমনকি, নোটিস ধরিয়েছে ওর বউকেও। কিন্তু এ বার তো মনে হয় ওর দু’বছরের ছেলেকেও নোটিস ধরাবে। ওকেও নোটিস ধরিয়ে দেখুক দু’বছরের ছেলেটাও কতটা শক্ত হয়েছে।’’

অন্য দিকে, প্রায় নিশ্চিত সুরে অভিষেকও বলেছিলেন যে, মঙ্গলবার ‘‘কিছু ঘটবে।’’ এর আগে তৃণমূলের বড় সভা হয়েছে গত ২১ জুলাই। তার অব্যবহিত পরে রাজ্যের অধুনা প্রাক্তন শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে তল্লাশি চালায় ইডি। শিক্ষক নিয়োগে ‘দুর্নীতি’ মামলায় তাঁকে গ্রেফতার করা হয়। সোমবার সে কথা মনে করিয়ে দিয়ে অভিষেক বলেছিলেন, ‘‘২১ জুলাই আমাদের সমাবেশ হল। ২২ জুলাই পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে ইডিকে পাঠিয়ে দেওয়া হল। ২২ জুলাই কেন? কেন ২৩ জুলাই নয়? কেন ২৪ জুলাই নয়?’’ তার পর প্রায় নিশ্চিত সুরে অভিষেক বলেন, ‘‘আপনারা লিখে রাখুন, চার-পাঁচ দিনের মধ্যে ওরা আবার কিছু একটা করবে।’’

ইডির সমন নিয়ে আনন্দবাজার অনলাইনকে প্রতিক্রিয়া দিয়েছেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। তিনি বলেন, ‘‘২১ জুলাই বড় সমাবেশ দেখেছে। তার পরের ফল মানুষ দেখেছে। তবে এই ঘটনা প্রমাণ করে দিচ্ছে, এই তলবের পিছনে রয়েছেন বিজেপি নেতারাই। তাঁর সংযুক্তি, ‘‘ওরা (পড়ুন বিজেপি) অভিষেককে ভয়পায়। আইনটা অভিষেক বুঝে নেবে।’’ উল্লেখ্য, এর আগেও কয়লা মামলায় অভিষেককে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.