Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Abhishek Banerjee

Abhishek Banerjee: কয়লা পাচার-কাণ্ডে ইডিকে ইমেলে হাজার পাতার নথি পাঠালেন অভিষেক বন্দ্যোপাধ্যায় 

কয়লা পাচার-কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য গত মার্চেই দিল্লিতে তলব করা হয়েছিল অভিষেককে। সেখানে ইডি-র দফতরে তাঁকে সাড়ে আট ঘণ্টা জেরা করা হয়।

অভিষেক বন্দ্যোপাধ্যায়।

অভিষেক বন্দ্যোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২২ ১২:১৫
Share: Save:

ইডিকে হাজার পাতার তথ্য প্রমাণ পাঠালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক আগেই জানিয়েছিলেন, ইডি তাঁর কাছে যা যা কাগজপত্র চাইবে, তিনি সেই সব কিছু দিতে প্রস্তুত। ইডি সূত্রে খবর, মঙ্গলবার অভিষেকের তরফে হাজার পাতার নথি জমা পড়েছে ইডির কাছে। তবে নথি এসেছে ইমেল মারফৎ।

কয়লা পাচার-কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য গত ২০ মার্চ দিল্লিতে তলব করা হয়েছিল অভিষেককে। সেখানে ইডি-র দফতরে তাঁকে সাড়ে আট ঘণ্টা জেরা করা হয়। জেরা চলাকালীন অভিষেকের কাছে কিছু নথিপত্রও চাওয়া হয়। অভিষেক তখনই সাংবাদিকদের বলেছিলেন, ‘‘ইডি-সিবিআইয়ের কাছে মাথা নোয়াব না। যা কাগজপত্র চায়, সব জোগাড় করে দেব।’’ সেই মতো মঙ্গলবার অভিষেক হাজার পাতার বিস্তারিত নথি পাঠালেন ইডি-র দফতরে। তাঁকে দিল্লিতে ইডি-র জেরার ১৫ দিনের মধ্যেই।

প্রসঙ্গত, দিল্লিতে অভিষেককে জেরা করার সময়েই ডায়মণ্ড হারবারের সাংসদ জানিয়েছিলেন, তাঁকে অকারণ হেনস্তা করা হচ্ছে। নাম না করে বিজেপি-কে লক্ষ্য করে অভিষেক বলেন, ‘‘ইডি, সিবিআইকে কাজে লাগিয়ে যাঁরা স্বার্থ চরিতার্থ করতে চান, তাঁদের বলতে চাই, আমি আমার অবস্থানে অনড় থাকব। আমার বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে পারলে ফাঁসির মঞ্চে মৃত্যুবরণ করব। কিন্তু ইডি-সিবিআইয়ের কাছে মাথা নোয়াব না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE