Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Coal Smuggling

Coal Smuggling Case: কয়লাপাচার-কাণ্ডে এই প্রথম গ্রেফতার ভিন্‌ রাজ্যের ব্যবসায়ী, ১২ দিনের সিআইডি হেফাজতে ধৃত

সিআইডির দাবি, আসানসোল খনি এলাকার বিভিন্ন খনি থেকে অবৈধ ভাবে কয়লাপাচারে জড়িত সঞ্জয়।

ধৃত সঞ্জয় মালিক।

ধৃত সঞ্জয় মালিক। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ০২ অগস্ট ২০২২ ১৭:৩৭
Share: Save:

কয়লাপাচার কাণ্ডে এই প্রথম ভিন্‌ রাজ্য থেকে এক ব্যবসায়ীকে গ্রেফতার করল সিআইডি। হরিয়ানা থেকে ধৃত সঞ্জয় মালিক নামের ওই ব্যবসায়ী দিল্লির বাসিন্দা বলে সিআইডি সূত্রে খবর। মঙ্গলবার আসানসোলের সিজেএম আদালতে তোলা হলে ধৃতকে ১২ দিনের সিআইডি হেফাজতে পাঠিয়েছেন বিচারক।

কয়লাপাচার কাণ্ডে সিবিআইয়ের পাশাপাশি রাজ্যের সিআইডি দল তদন্ত শুরু করেছে। এই কাণ্ডে জড়িত থাকার অভিযোগে দিল্লির প্রতাপপুরের বাসিন্দা তথা কয়লা কারবারি সঞ্জয়কে সম্প্রতি গ্রেফতার করা হয় বলে সিআইডি সূত্রে খবর। তার পর তিন দিনের ট্রানজিট রিমান্ডে ধৃতকে সোমবার কলকাতায় আনা হয়। মঙ্গলবার বেলা ১২টা নাগাদ তাঁকে কলকাতা থেকে আসানসোলে নিয়ে আসেন সিআইডির আধিকারিকেরা। তাঁর বিরুদ্ধে বারাবনি রেল সাইডিং থেকে কয়লা চুরি-সহ আসানসোলের বিভিন্ন থানা এলাকায় কয়লা চুরির মামলা রুজু করা হয়েছে।

আরও পড়ুন:

কয়লাপাচার কাণ্ডে দিন কয়েক আগে আব্দুল বারিক বিশ্বাসকে গ্রেফতার করেছিলেন সিআইডির গোয়েন্দারা। সূত্রের খবর, কলকাতা এয়ারপোর্ট থানা এলাকা থেকে ধৃত বারিককে জিজ্ঞাসাবাদ করে হরিয়ানার একটি ফার্ম হাউসে তল্লাশি অভিযান চালানো হয়। সেখান থেকেই সঞ্জয়কে গ্রেফতার করেন সিআইডির গোয়েন্দারা। সূত্রের দাবি, আসানসোল খনি এলাকার বিভিন্ন খনি থেকে অবৈধ ভাবে কয়লাপাচারে জড়িত সঞ্জয়। বারিক গ্রেফতার হওয়ার পরই তিনি গা-ঢাকা দেওয়ার চেষ্টা করেছিলেন। তবে সিআইডির অভিযানে ধরা পড়ে যান তিনি।

সিআইডির দাবি, চুরির কয়লা কিনে বিভিন্ন যায়গায় পাচার করতেন সঞ্জয়। এই অভিযোগে মঙ্গলবার আসানসোল সিজিএম আদালতে সঞ্জয়কে তোলা হয়। সেখানে তাঁকে ১২ দিনের সিআইডি হেফাজতে নেওয়ার আবেদন জানান সিআইডির আইনজীবী। তাঁর আবেদনের ভিত্তিতে সঞ্জয়কে ১২ দিনের সিআইডি হেফাজতে পাঠান বিচারক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coal Smuggling Coal Smuggling Scam Corruption CID
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE