Advertisement
২৪ জুন ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১০

সায়নী প্রচারে গেলেন কি না? রাজ্যপাল বোসের কর্মসূচি। মমতা কেমন আছেন? পঞ্চায়েত ভোট ঘিরে রাজ্যের আইনশৃঙ্খলা। রাজ্যের কোথাও আর কেন্দ্রীয় বাহিনী এল কি না।

sayani ghosh.

তৃণমূলের যুবনেত্রী সায়নী ঘোষ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২৩ ০৭:৪৮
Share: Save:

সায়নী প্রচারে গেলেন কি না

নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূলের যুবনেত্রী সায়নী ঘোষকে জিজ্ঞাসাবাদ করেছে ইডি। শনিবার পঞ্চায়েত ভোটের তারকা প্রচারকের তালিকায় তাঁর নাম ছিল না। আজ, রবিবার ভোটের প্রচারে সায়নী গেলেন কি না সে দিকে নজর থাকবে।

রাজ্যপাল বোসের কর্মসূচি

উত্তরবঙ্গে সফরে রয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। একাধিক কর্মসূচিতে তাঁকে দেখা যাচ্ছে। পঞ্চায়েত ভোটের আবহে যে সব জায়গায় অশান্তি হয়েছে সেই সব এলাকায় তিনি যাচ্ছেন। এই অবস্থায় আজ তাঁর কর্মসূচির দিকে নজর থাকবে।

মমতা কেমন আছেন

গত মঙ্গলবার কপ্টার বিভ্রাটে পা এবং কোমরে চোট পেয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর এমআরআই করা হয়েছে। পরের দিন বিকেলে বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি দল মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থা পরীক্ষা করেছেন। তাঁর ফিজিওথেরাপি করানো হয়েছে। এখন বাড়িতে বিশ্রামেই রয়েছেন মুখ্যমন্ত্রী। অনেকটা সুস্থ হয়ে উঠেছেন বলে জানা গিয়েছে। আজ মমতা কেমন থাকেন নজর থাকবে সে দিকে।

পঞ্চায়েত ভোট ঘিরে রাজ্যের আইনশৃঙ্খলা

পঞ্চায়েত ভোট ঘিরে রাজ্যে বেশ কিছু জায়গায় অশান্তি লেগেই রয়েছে। কিছু রাজনৈতিক সংঘর্ষ চলছে। এই অবস্থায় ভোট ঘিরে আজ রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি দিকেও নজর থাকবে।

রাজ্যের কোথাও আর কেন্দ্রীয় বাহিনী এল কি না

কলকাতা হাই কোর্টের নির্দেশ মতো রাজ্যের এক দফা পঞ্চায়েত ভোটে মোট ৮২২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসার কথা। প্রথমে ২২ কোম্পানি এবং দ্বিতীয় ক্ষেপে ৩১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার কথা জানায় রাজ্য নির্বাচন কমিশন। ২২ জেলায় ২২ কোম্পানি বাহিনী ইতিমধ্যে পৌঁছে গিয়েছে। কমিশন এবং সেনা সূত্রে খবর, আজকের মধ্যে ৩১৫ কোম্পানি বাহিনী পৌঁছনোর কথা। এই অবস্থায় আজ রাজ্যে কত কেন্দ্রীয় বাহিনী এল সে দিকে নজর থাকবে।

অ্যাশেজ: ইংল্যান্ড-অস্ট্রেলিয়া দ্বিতীয় টেস্ট, পঞ্চম দিন

আজ অ্যাশেজে ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়ার খেলা রয়েছে। বিকেল সাড়ে ৩টে থেকে খেলাটি শুরু হবে। তৃতীয় টেস্টের পঞ্চম দিনের খেলার দিকে নজর থাকবে।

মণিপুরের পরিস্থিতি

দু’মাসের বেশি সময় ধরে উত্তেজনা অব্যাহত রয়েছে মণিপুরে। সে রাজ্যে গোষ্ঠী সংঘর্ষে শতাধিক মানুষের মৃত্যু হয়েছে। চলতি সপ্তাহেই গুলিতে এক মহিলা-সহ তিন জনের প্রাণ গিয়েছে। প্রশাসনের তরফে একাধিক পদক্ষেপ নেওয়া হলেও অশান্তি সেখানে কিছুতেই থামছে না। পরিস্থিতি নিয়ন্ত্রণে নেমে সেনাও বিক্ষোভের মুখে পড়েছে। এই অবস্থায় মণিপুরের পরিস্থিতির দিকে আজ নজর থাকবে।

বিভিন্ন রাজ্যে বৃষ্টি বিপর্যয়

হিমাচল প্রদেশ, অসম, মুম্বই-সহ কয়েকটি রাজ্যে প্রবল বৃষ্টির ফলে বিপর্যয় তৈরি হয়েছে। সেখানকার পরিস্থিতির দিকে আজ নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া কেমন?

আজও রাজ্যে বৃষ্টি সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতা-সহ গোটা রাজ্যে হালকা বৃষ্টি হতে পারে। বেশি বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের কয়েকটি জেলায়। আজ নজর থাকবে আবহাওয়া সংক্রান্ত আরও খবরের দিকে।

টেট এবং এসএসসি নিয়োগ তদন্ত

টেট এবং এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত জারি রেখেছে সিবিআই এবং ইডি। তদন্তে প্রতি দিনই নতুন নতুন তথ্য উঠে আসছে। এ বার তৃণমূলের যুবনেত্রী সায়নী ঘোষকে জিজ্ঞাসাবাদ করেছে ইডি। এই তদন্তের অগ্রগতির দিকে আজ নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE