Advertisement
১৯ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে নয়

ইডি কার্যালয়ে হাজিরা অভিষেকের। প্রাথমিক মামলার রায় দেবে ডিভিশন বেঞ্চ। ভারতীয় ফুটবল ফেডারেশনের নির্বাচন। সঙ্কট অব্যাহত ঝাড়খণ্ডে।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২২ ০৭:০২
Share: Save:

ইডি কার্যালয়ে অভিষেকের হাজিরা

দিল্লির পর কয়লা-কাণ্ডে এ বার কলকাতায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর অফিসে তলব করা হয়েছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। আজ, শুক্রবার বেলা ১১টা নাগাদ তাঁকে হাজিরা দেওয়ার জন্য বলা হয়েছে। এর আগে কয়লা-কাণ্ডে ইডির দিল্লির অফিসে জিজ্ঞাসাবাদের সম্মুখীন হয়েছিলেন অভিষেক। আজ তিনি যান কি না, সে দিকে নজর থাকবে।

প্রাথমিক মামলার রায় ঘোষণা

প্রাথমিক স্কুলে শিক্ষক নিয়োগ মামলায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চে যান রাজ্য এবং পর্ষদের অপসারিত সভাপতির মানিক ভট্টাচার্য। ডিভিশন বেঞ্চের শুনানি শেষ হলেও, এত দিন রায় ঘোষণা স্থগিত ছিল। আজ সকাল সাড়ে ১০টায় রায় ঘোষণা করবে বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ।

ভারতীয় ফুটবল ফেডারেশনের নির্বাচন

আজ ভারতীয় ফুটবল ফেডারেশনের নির্বাচন রয়েছে। শনিবার ফলপ্রকাশ। এই সংক্রান্ত খবরের দিকে আজ নজর থাকবে।

ডুরান্ডে মহমেডান-বেঙ্গালুরু এফসি

আজ ডুরান্ড কাপে মহামেডানের খেলা রয়েছে। তাদের বিরুদ্ধে খেলবে বেঙ্গালুরু এফসি। সন্ধ্যা সাড়ে ৬টা থেকে এই খেলাটি শুরু হবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

কেমন থাকেন রাজু শ্রীবাস্তব

বৃহস্পতিবার থেকে ফের ভেন্টিলেশনে কৌতুকশিল্পী রাজু শ্রীবাস্তব। হাসপাতাল সূত্রে খবর, তাপমাত্রা হঠাৎ বেড়ে গিয়েছে তাঁর। জ্বর গায়ে কৌতুকশিল্পীকে তাই ফের ভেন্টিলেশনে পাঠাতে হয়েছে। আজ তিনি কেমন থাকেন সে দিকে নজর থাকবে।

ঝাড়খণ্ডে সোরেন সরকারের-সঙ্কট

রাজনৈতিক সঙ্কট অব্যাহত ঝাড়খণ্ডে। সরকার বাঁচাতে বিধায়কদের ভিন্‌রাজ্যে সরিয়ে নিয়ে গিয়েছে ঝাড়খণ্ডের জেএমএম-কংগ্রেস-আরজেডি জোট। মঙ্গলবার বিকেল থেকে পাশের রাজ্য ছত্তীসগঢ়ের রাজধানী রায়পুরে রয়েছেন বিধায়করা। এই অবস্থায় সেখানকার রাজনৈতিক পরিস্থিতির দিকে আজ নজর থাকবে।

এশিয়া কাপে পাকিস্তান-হংকং

আজ এশিয়া কাপে পাকিস্তান এবং হংকংয়ের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হবে।

এশিয়া কাপে ভারতীয় দলের খবর

এশিয়া কাপে পাকিস্তানের পর হংকংয়ের বিরুদ্ধে জয়ী হয়েছে ভারত। দু'টি ম্যাচে জয় পেয়ে সুপার ফোরে রোহিত শর্মার দল। প্রতিপক্ষ এখনও চিহ্নিত নয়। এই অবস্থায় আজ ভারতীয় দলের বিভিন্ন খবরের দিকে নজর থাকবে।

ইউএস ওপেন

সোমবার থেকে শুরু হয়েছে ইউএস ওপেন। এ বছরের এটি চতুর্থ তথা শেষ গ্র্যান্ড স্ল্যাম প্রতিযোগিতা। সন্ধ্যা সাড়ে ৮টা থেকে এই খেলাটি শুরু হবে। আজ এই প্রতিযোগিতায় দেখা যাবে সেরিনা উইলিয়ামসকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE