Advertisement
৩০ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৯

এসইউসি-র ব্রিগেড সমাবেশ। বেহালার রাস্তায় শিশুমৃত্যু পরবর্তী ব্যবস্থা। বুদ্ধদেব ভট্টাচার্য কেমন আছেন? রাহুল গান্ধী সাংসদ পদ ফেরত পাবেন কি? ডুরান্ড কাপে মহমেডান-মুম্বই সিটি।

Rahul Gandhi.

রাহুল গান্ধী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৩ ০৭:০৬
Share: Save:

এসইউসি-র ব্রিগেড সমাবেশ

আজ, শনিবার এসইউসি-র ব্রিগেড সমাবেশ রয়েছে। দুপুর নাগাদ এই কর্মসূচিটি শুরু হওয়ার কথা। নজর থাকবে এই খবরের দিকে।

সমাবেশ ঘিরে রাস্তাঘাটের অবস্থা

এসইউসি-র ব্রিগেড সমাবেশ ঘিরে আজ কলকাতার রাস্তাঘাট অবরুদ্ধ হওয়ার সম্ভাবনা রয়েছে। হাওড়া, শিয়ালদহ-সহ কয়েকটি রাস্তা থেকে মিছিল যাবে। আজ এই সমাবেশ ঘিরে রাস্তাঘাটের অবস্থার দিকে নজর থাকবে।

বেহালার রাস্তায় শিশুমৃত্যু পরবর্তী ব্যবস্থা

শুক্রবার মর্মান্তিক দুর্ঘটনা ঘিরে অগ্নিগর্ভ হয়ে উঠে বেহালা। লরির ধাক্কায় মৃত্যু হয় সাত বছরের এক শিশুর। এই দুর্ঘটনাকে কেন্দ্র করে অগ্নিগর্ভ হয়ে উঠে বেহালা। মৃতদেহ আটকে রেখে চলে বিক্ষোভ। উত্তেজিত জনতা সরকারি বাসে ভাঙচুর চালায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নামানো হয় পুলিশ-র্যা ফ। আজ সেখানকার পরিস্থিতির দিকে নজর থাকবে।

বুদ্ধদেব ভট্টাচার্য কেমন আছেন?

ফুসফুস ও শ্বাসনালীতে গুরুতর সংক্রমণ নিয়ে গত শনিবার আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, প্রাক্তন মুখ্যমন্ত্রী চিকিৎসায় সাড়া দিচ্ছেন। আগের চেয়ে তাঁর শারীরিক অবস্থারও কিছুটা উন্নতি হয়েছে। তবে তিনি এখনও পুরোপুরি বিপন্মুক্ত নন। তাঁকে সর্ব ক্ষণ পর্যবেক্ষণে রাখা হয়েছে। বৃহস্পতিবার ইসিজি রিপোর্টেও উদ্বেগের কিছু ধরা পড়েনি। আজ প্রাক্তন মুখ্যমন্ত্রী কেমন থাকেন নজর থাকবে সে দিকে।

রাহুল গান্ধী সাংসদ পদ ফেরত পাবেন কি?

মানহানির মামলায় রাহুল গান্ধীর সুরাত আদালতের সাজার উপর স্থগিতাদেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। এ বার সাংসদ পদ ফেরানোর দাবিতে করেছে কংগ্রেস। রাহুল সাংসদ পদ ফেরত পান কি না সে দিকে নজর থাকবে।

ডুরান্ড কাপ: মহমেডান-মুম্বই সিটি

আজ ডুরান্ড কাপে মহমেডান বনাম মুম্বই সিটির খেলা রয়েছে। বিকেল ৪:৪৫ মিনিট নাগাদ এই খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

মণিপুরের পরিস্থিতি

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

প্রায় তিন মাস হতে চলল উত্তেজনা অব্যাহত রয়েছে মণিপুরে। সে রাজ্যে গোষ্ঠী সংঘর্ষে দু’শো জনের কাছাকাছি মানুষের মৃত্যু হয়েছে। মণিপুরের ঘটনায় নজিরদারি করার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সে রাজ্যে ৩৫০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী পাঠানো হয়েছে। সে রাজ্যের প্রশাসন জানিয়েছে, এখন পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে। তবে পুরোপুরি শান্ত হয়নি। এই অবস্থায় সেখানকার পরিস্থিতির দিকে নজর থাকবে।

যাত্রাপথে চন্দ্রযান-৩

গত ১৪ জুলাই সফল ভাবে হয়েছে উৎক্ষেপণ চন্দ্রযান-৩। সেটি পৃথিবীর কক্ষপথ ছাড়িয়ে চাঁদের কক্ষপথে ঢুকে পড়েছে। সেখানে এখন প্রদক্ষিণ করবে। পৃথিবীর একমাত্র উপগ্রহ চাঁদকে প্রদক্ষিণ করতে করতে চাঁদের পৃষ্ঠে নামবে ভারতের চন্দ্রযান। এই অবস্থায় আজ নজর থাকবে চন্দ্রযানের নানা খবরের দিকে।

টেট ও এসএসসি নিয়োগ তদন্ত

টেট এবং এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত জারি রেখেছে সিবিআই এবং ইডি। তদন্তে প্রতি দিনই নতুন নতুন তথ্য উঠে আসছে। শুক্রবার 'কালীঘাটের কাকু'র বিরুদ্ধে চার্জশিট জমা দিয়েছে ইডি। এই অবস্থায় আজ তদন্তের অগ্রগতির দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE