Advertisement
১৯ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৯

শিক্ষক নিয়োগ মামলার রায় ঘোষণা। রাজ্যে অ্যাডিনোভাইরাস সংক্রমণ পরিস্থিতি। নিশীথের মামলার শুনানি। ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্টের প্রথম দিন।

A Photograph of  Indian Cricket Team

বুধবার ভারত বনাম অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্টের প্রথম দিন। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০২৩ ০৬:৫২
Share: Save:

শিক্ষক নিয়োগ মামলার রায় ঘোষণা

নবম দশম শ্রেণিতে বেআইনি ভাবে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের চাকরি বাতিলের নির্দেশ দিয়েছিল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এবং বিচারপতি বিশ্বজিৎ বসুর সিঙ্গল বেঞ্চ। সিঙ্গল বেঞ্চের ওই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যায় রাজ্য। আজ, বুধবার দুপুর ১টায় এই মামলার রায় ঘোষণা করবে বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি সুপ্রতিম ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ।

রাজ্যে অ্যাডিনোভাইরাস সংক্রমণ পরিস্থিতি

অ্যাডিনোভাইরাসের সংক্রমণে রাজ্যের বিভিন্ন হাসপাতালে একের পর এক শিশুমৃত্যুর ঘটনা ঘটছে। মঙ্গলবারও কলকাতায় এক শিশুর মৃত্যু হয়েছে। বিষয়টি নিয়ে উদ্বিগ্ন স্বাস্থ্য দফতর। ইতিমধ্যে অ্যাডিনোভাইরাস প্রতিরোধে তারা নির্দেশিকা প্রকাশ করেছে। আজ রাজ্যে অ্যাডিনোভাইরাস সংক্রমণ পরিস্থিতির দিকে নজর থাকবে।

নিশীথের মামলার শুনানি

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের উপর হামলার ঘটনায় কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আজ এই মামলাটির শুনানি রয়েছে উচ্চ আদালতে। বেলা সাড়ে ১০টা নাগাদ প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে মামলাটির শুনানি হবে।

ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্টের প্রথম দিন

আজ ভারত বনাম অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্টের প্রথম দিন। সকাল সাড়ে ৯টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

তিন রাজ্যে বিধানসভার ভোটগণনার প্রস্তুতি

বৃহস্পতিবার ত্রিপুরা, নাগাল্যান্ড এবং মেঘালয়ের বিধানসভা নির্বাচনের ভোটগণনা। তার আগে আজ ওই তিন রাজ্যের ভোটগণনা সংক্রান্ত খবর এবং প্রস্তুতির দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সাগরদিঘিতে উপনির্বাচনের ভোটগণনার প্রস্তুতি

গত ২৭ ফেব্রুয়ারি মুর্শিদাবাদের সাগরদিঘিতে উপনির্বাচন হয়। বৃহস্পতিবার ভোটগণনা। তার আগে আজ এই গণনার প্রস্তুতির দিকে নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া

রাজ্যে তাপমাত্রার পারদ ঊর্ধমুখী। দিনের পাশাপাশি রাতেও বাড়ছে তাপমাত্রা। আবহাওয়া দফতর জানিয়েছে, রোদের তাপ বাড়ছে। গরমে অস্বস্তি বাড়বে। আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। তবে কোথাও কোথাও আকাশ আংশিক মেঘলা থাকবে। আগামী চার-পাঁচ দিন এ রকমই আবহাওয়া থাকবে।

বিধানসভায় শুভেন্দু

আজ বিধানসভায় যাবেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেখানে তাঁর কর্মসূচির দিকে নজর থাকবে।

মাধ্যমিকের ইতিহাস পরীক্ষা

গত বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে মাধ্যমিক পরীক্ষা। আজ পরীক্ষার পঞ্চম দিন। ইতিহাস পরীক্ষা রয়েছে আজ। মধ্যশিক্ষা পর্ষদ পরীক্ষায় নজরদারি আরও কঠোর করা হয়েছে। এই অবস্থায় আজ পরীক্ষার দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE