Advertisement
০৩ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৬

প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা। হাজরায় শুভেন্দুর সভার প্রস্তুতি। মেডিক্যাল কলেজে ছাত্র আন্দোলন। গুজরাত ও হিমাচলে সরকার গঠন প্রক্রিয়া।

আজ প্রাথমিকের শিক্ষক নিয়োগের পরীক্ষা (টেট)।

আজ প্রাথমিকের শিক্ষক নিয়োগের পরীক্ষা (টেট)। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২২ ০৭:০৮
Share: Save:

প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা

আজ, রবিবার প্রাথমিকের শিক্ষক নিয়োগের পরীক্ষা (টেট) রয়েছে। ৭ লক্ষের বেশি চাকরিপ্রার্থীর এই পরীক্ষা দেওয়ার কথা। দুপুর নাগাদ পরীক্ষা শুরু হবে। এই পরীক্ষাকে কেন্দ্র করে প্রচুর প্রস্তুতি নেওয়া হয়েছে। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

হাজরায় শুভেন্দুর সভার প্রস্তুতি

সোমবার কলকাতার হাজরায় রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সভা রয়েছে। ওই সভায় উপস্থিত থাকতে পারেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। বিজেপির এই সভাকে ঘিরে প্রস্তুতি শুরু হয়েছে। আজ নজর থাকবে সে দিকে।

মেডিক্যাল কলেজের ছাত্র আন্দোলন

ছাত্র সংসদের নির্বাচনের দাবিতে এখনও অনড় কলকাতা মেডিক্যাল কলেজের পড়ুয়ারা। বিক্ষোভকারীদের মধ্যে কয়েক জন এই দাবিতেই অনশনে বসেছেন। এই পরিস্থিতিতে শনিবার সন্ধ্যায় মেডিক্যাল কলেজের অধ্যক্ষের সঙ্গে বৈঠকে বসেন রাজ্যের স্বাস্থ্যসচিব। ওই বৈঠকে উপস্থিত ছিলেন কলকাতা পুলিশের ডিসি এবং স্বাস্থ্য অধিকর্তাও। আজ এই পরিস্থিতির দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

বিশ্বকাপের খবর

বিশ্বকাপ ফুটবলের কোয়ার্টার ফাইনাল ম্যাচ শেষ হয়েছে। এ বার রয়েছে সেমিফাইনাল। আগামী বুধবার রয়েছে প্রথম সেমিফাইনাল ম্যাচ। ওই খেলাটি হবে আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়ার মধ্যে। সেমিফাইনালের আগে আজ নজর থাকবে বিশ্বকাপ ফুটবল সংক্রান্ত বিভিন্ন খবরের দিকে।

গুজরাত ও হিমাচলে সরকার গঠন প্রক্রিয়া

গুজরাত ও হিমাচল প্রদেশে নির্বাচনের ফলপ্রকাশ হয়েছে। এ বার সরকার গঠনের পালা। আজ হিমাচলের নতুন মুখ্যমন্ত্রী শপথ নেবেন। সে রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন সুখবিন্দর সিংহ সুখু। অন্য দিকে, সোমবার গুজরাতের মুখ্যমন্ত্রী হিসাবে দ্বিতীয় বার শপথ নেবেন ভূপেন্দ্রভাই পটেল।

রাজ্যের আবহাওয়া কেমন?

রাজ্যে বাড়ছে ঠান্ডার প্রকোপ। আবহাওয়া দফতর জানিয়েছে, বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপ এবং ঘূর্ণিঝড়ের কারণে পারদ খুব বেশি নামছে না। ওই ঘূর্ণিঝড়ের পরেই কড়া ঠান্ডা পড়তে পারে রাজ্যে। আজ নজর থাকবে তাপমাত্রার পারদ কতটা নীচে নামে সে দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

News of the Day TET Examinations Suvendu Adhikari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE