Advertisement
৩০ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৮

অভিষেকের জনসভা বাঁকুড়ার ওন্দায়। বীরভূমের লাভপুরে সুকান্তের সভা। শুভেন্দুর সভা উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জে। আইপিএলে চেন্নাই বনাম রাজস্থান।

A Photograph of Abhishek Banerjee

বুধবার বাঁকুড়ার ওন্দায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা রয়েছে। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৩ ০৭:১৭
Share: Save:

অভিষেকের জনসভা বাঁকুড়ার ওন্দায়

আজ, বুধবার বাঁকুড়ার ওন্দায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা রয়েছে। দুপুর ২টো নাগাদ এই সভাটি শুরু হওয়ার কথা। অভিষেক কী বলেন, সে দিকে নজর থাকবে।

বীরভূমের লাভপুরে সুকান্তের সভা

আজ বীরভূমের লাভপুরে রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদারের সভা রয়েছে। দুপুর ৩টে থেকে এই সভাটি শুরু হবে।

শুভেন্দুর সভা উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জে

আজ উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সভা রয়েছে। দুপুর ৩টে নাগাদ এই সভাটি শুরু হওয়ার কথা।

আইপিএল: চেন্নাই বনাম রাজস্থান

আজ আইপিএলে চেন্নাই বনাম রাজস্থানের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ এই খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গরম কি আরও বাড়বে?

চৈত্র শেষে তীব্র গরম রাজ্য জুড়ে। রাজ্যের বেশ কিছু এলাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রির কাছাকাছি পৌঁছে গিয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, সারা সপ্তাহ তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী থাকবে। তাপমাত্রা আরও বাড়তে পারে। কোথাও কোথাও তাপপ্রবাহও হতে পারে। কলকাতায় তাপমাত্রার পারদ ৪০ ডিগ্রি ছাড়িয়ে যাবে। আজও শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৯ ডিগ্রি সেলসিয়াস। আগামী ৪ দিনে রাজ্যের জেলাগুলিতে তাপমাত্রা ২-৪ ডিগ্রি বৃদ্ধি পেতে পারে। ফলে গরমের থেকে অস্বস্তি কাটার এখনই সম্ভাবনা নেই।

দেশের কোভিড পরিস্থিতি

দেশে বাড়তে শুরু করেছে করোনা সংক্রমণ। গত কয়েক দিন ধরে দৈনিক সংক্রমণের সংখ্যা কয়েক হাজারে পৌঁছেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, মহারাষ্ট্র এবং দিল্লির মতো রাজ্যে দৈনিক করোনা সংক্রমণের হার অনেকটাই বেশি বলে। বাংলার অবস্থা কিছুটা ভাল। এখানে দৈনিক গড়ে ২৫-৩০ জন করোনা আক্রান্ত হচ্ছেন। এই অবস্থায় আজ সার্বিক করোনা পরিস্থিতির দিকে নজর থাকবে।

নিয়োগ বিতর্ক এবং তদন্ত

স্কুলে নিয়োগ দুর্নীতি নিয়ে প্রতি দিনই নতুন নতুন তথ্য উঠে আসছে। তা ঘিরে বিতর্কও তৈরি হয়েছে। চলছে সিবিআই এবং ইডির তদন্ত। দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নজরে আরও কয়েক জনের নাম উঠে আসছে। এই অবস্থায় আজ নজর থাকবে এই খবরের দিকে।

জাতীয় দলের তকমা হারানো ও প্রাপ্তির পর দলগুলির অবস্থান

সোমবার জাতীয় দলের মর্যাদা হারিয়েছে তৃণমূল। বাম দল সিপিআই এবং মহারাষ্ট্রের নেতা শরদ পওয়ারের এনসিপি-র জাতীয় দলের তকমাও প্রত্যাহার করেছে নির্বাচন কমিশন। এ রাজ্য থেকে স্বীকৃতি হারিয়েছে আরএসপি। অন্য দিকে, অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি (আপ) পেয়েছে জাতীয় দলের মর্যাদা। এই অবস্থায় আজ এই দলগুলির অবস্থানের দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE