Advertisement
২৪ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৬

ভোটগ্রহণ শুরু হিমাচল প্রদেশে। রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে রাজনৈতিক তরজা। পাকিস্তান এবং ইংল্যান্ডের ম্যাচের আগে মেলবোর্নের আবহাওয়া।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২২ ০৬:১৮
Share: Save:

হিমাচল প্রদেশে ভোট

আজ, শনিবার হিমাচল প্রদেশের ভোটগ্রহণ রয়েছে। সেখানে মোট প্রার্থী ৪১২। ৫৫ লক্ষের বেশি ভোটার রয়েছে ওই রাজ্যে। সকাল ৭টা থেকে ৭,৮৮৪টি বুথে ভোটগ্রহণ শুরু। নজর থাকবে হিমাচলের ভোটগ্রহণের দিকে।

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি

রাজ্যে ক্রমশ ভয় ধরাচ্ছে ডেঙ্গি। আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। কলকাতায় আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। ডেঙ্গি দাপট দেখাচ্ছে জেলাগুলিতেও। সংক্রমণের পাশাপাশি মৃত্যুর ঘটনাও ঘটছে। অন্য দিকে, রাজ্যে ডেঙ্গি পরিস্থিতি নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। কেন্দ্রীয় স্বাস্থ্য প্রতিমন্ত্রীর দাবি, পরিস্থিতি ভয়ানক বুঝে ডেঙ্গির তথ্য দিচ্ছে না রাজ্য। অন্য দিকে, কলকাতার মেয়র ফিরহাদ হাকিম প্রশ্ন তুলেছেন, গোটা দেশেই বাড়ছে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা, এটা কি প্রধানমন্ত্রীর ব্যর্থতা? ডেঙ্গি সংক্রমণের পাশাপাশি আজ এই সংক্রান্ত খবরের দিকেও নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া কেমন

আপাতত রাজ্যের আবহাওয়া শুষ্ক থাকবে। তাপমাত্রা ধীরে ধীরে কমতে থাকবে। আবহাওয়া দফতর জানিয়েছে, আরও কিছু দিন এই অবস্থা থাকলে এ বছর তাড়াতাড়ি শীত পড়ার সম্ভাবনা রয়েছে। যদিও জেলাগুলিতে শীত অনুভূত হতে শুরু হয়েছে। কলকাতাতেও সকালের দিকে ঠান্ডা অনুভূত হচ্ছে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

পাকিস্তান ও ইংল্যান্ড দলের খবর

রবিবার টি২০ বিশ্বকাপের ফাইনাল ম্যাচ। লড়াইয়ে পাকিস্তান ও ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার মাটিতে বিশ্বকাপ জিততে মরিয়া দুই দলই। পরিকল্পনা এবং প্রস্তুতি জোর কদমে চলছে বাবর আজম এবং জস বাটলারদের। ফাইনালের আগের দিন আজ এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

বিশ্বকাপ ফাইনালের আগে মেলবোর্নের আবহাওয়া কেমন?

রবিবার টি২০ বিশ্বকাপের ফাইনাল ম্যাচ। মেলবোর্ন ক্রিকেট ময়দানে মুখোমুখি হবে পাকিস্তান ও ইংল্যান্ড। তবে ফাইনাল ম্যাচের আগে সব পক্ষকে ভাবাচ্ছে সেখানকার আবহাওয়া। স্থানীয় আবহাওয়া দফতর হালকা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। ম্যাচের আগে আজ নজর থাকবে মেলবোর্নের আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে।

রায়গঞ্জে বধূ খুনের তদন্ত

শুক্রবার রায়গঞ্জের রবীন্দ্রপল্লি এলাকায় সুপ্রিয়া দত্ত নামে বছর একচল্লিশের এক মহিলার গলাকাটা দেহ উদ্ধার হয়। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, পরিচিত কেউই খুন করেছেন সুপ্রিয়াকে। অপরাধীকে শনাক্ত করা গিয়েছে বলে জানিয়েছেন এক পুলিশ কর্তা। আজ এই ঘটনার তদন্তের গতিপ্রকৃতির দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE