Advertisement
১৮ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৫

নৈহাটির কালীপুজোয় অভিষেক। জয়নগরে খুন-পরবর্তী পরিস্থিতি। বিশ্বকাপের প্রথম সেমিফাইনালের প্রস্তুতি। ইজ়রায়েল-হামাস যুদ্ধ পরিস্থিতি। বিশ্বকাপ ফুটবলের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে ভারত।

An image of Abhishek Banerjee

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২৩ ০৭:১৯
Share: Save:

নৈহাটির কালীপুজোয় অভিষেক

নৈহাটির ‘বড়মা’ কালী মন্দিরে পুজো দিতে যেতে পারেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের একটি সূত্রে খবর, মঙ্গলবার বিকেল ৪টে নাগাদ উত্তর ২৪ পরগনার নৈহাটির ওই মন্দিরে যাবেন ডায়মন্ড হারবারের সাংসদ। পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে। তবে মন্দির কর্তৃপক্ষের তরফে এ ব্যাপারে নিশ্চিত করে কিছু জানানো হয়নি। আজ নজরে থাকবে এই খবর।

জয়নগরে খুন-পরবর্তী পরিস্থিতি

স্থানীয় তৃণমূল নেতা সইফুদ্দিন লস্করকে গুলি করে খুনের ঘটনায় উত্তেজনা দক্ষিণ ২৪ পরগনার জয়নগর থানার বামনগাছি এলাকায়। সিপিএমের অভিযোগ, এই ঘটনার পর তাদের বেশ কিছু কর্মী-সমর্থকের বাড়ি জ্বালিয়ে দেওয়া হয়েছে। গণপিটুনিতে এক জনের মৃত্যুও হয়েছে। যদিও পুলিশ জানিয়েছে, খুনের নেপথ্যে রাজনীতি নেই। তবে দ্রুত অভিযুক্তদের ধরা হবে। এক জনকে ইতিমধ্যে পাকড়াও করা হয়েছে। আজ নজর থাকবে এই খবরের দিকে।

বিশ্বকাপের প্রথম সেমিফাইনালের প্রস্তুতি

বুধবার বিশ্বকাপের সেমিফাইনালে নামছে ভারত। বিপক্ষে নিউ জ়িল্যান্ড। সেমিফাইনালের জন্য কী ভাবে প্রস্তুতি সারছে দুই দল? কালকের ম্যাচের সব খবর আজ নজরে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ইজ়রায়েল-হামাস যুদ্ধ পরিস্থিতি

ইজ়রায়েল-হামাস সংঘর্ষের ৩৮ দিন অতিক্রান্ত। ১১ হাজারেরও বেশি প্যালেস্টাইনি নিহত হয়েছেন। যার দুই তৃতীয়াংশই শিশু ও মহিলা। ইজ়রায়েলের তরফেও ১২০০ জনের মৃত্যু হয়েছে। লেবাননের সঙ্গে পুরোদস্তুর যুদ্ধের সম্ভাবনাও বাড়ছে বলে ইজ়রায়েলের সরকার সূত্রে খবর। পশ্চিম এশিয়ার এই পরিস্থিতির উপর নজর থাকবে।

বিশ্বকাপ ফুটবলের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে ভারত

২০২৬ বিশ্বকাপ ফুটবলের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে আজ খেলতে নামছে ভারত। সুনীল ছেত্রীদের সামনে কাতার। ফিফা ক্রমতালিকায় ভারতের থেকে অনেক এগিয়ে কাতার। সুনীলরা যেখানে ১০২ নম্বরে, সেখানে কাতার রয়েছে ৬১ নম্বরে। ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে এই ম্যাচ শুরু সন্ধ্যা ৭টা থেকে। খেলা দেখা যাবে স্পোর্টস ১৮ চ্যানেলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE