Advertisement
০৫ মার্চ ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১০

অনুব্রত-কন্যার হাজিরা দিল্লির ইডি দফতরে। কেষ্টর হিসাবরক্ষক মণীশকে আদালতে হাজির করাবে ইডি। পুলিশের বিরুদ্ধে কৌস্তুভের মামলার শুনানি। অল ইংল্যান্ড ওপেন ব্যাডমিন্টনে কিদম্বি শ্রীকান্ত, পিভি সিন্ধু।

Daughter of Anubrata Mondal

বুধবার অনুব্রত মণ্ডলের কন্যা সুকন্যাকে তলব করেছে ইডি। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৩ ০৭:১৯
Share: Save:

অনুব্রত-কন্যার হাজিরা দিল্লির ইডি দফতরে

আজ, বুধবার অনুব্রত মণ্ডলের কন্যা সুকন্যাকে তলব করেছে ইডি। দিল্লির ইডি দফতরে যাওয়ার কথা তাঁর। ইডি সূত্রে খবর, বাবা অনুব্রতের মুখোমুখি বসিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

কেষ্টর হিসাবরক্ষক মণীশকে আদালতে হাজির করাবে ইডি

মঙ্গলবার তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের হিসাবরক্ষক মণীশ কোঠারিকে গ্রেফতার করেছে ইডি। আজ তাঁকে আদালতে হাজির করাবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। নজর থাকবে আদালতের নির্দেশের দিকে।

পুলিশের বিরুদ্ধে কৌস্তুভের মামলার শুনানি

মাঝরাতে কংগ্রেস নেতা তথা আইনজীবী কৌস্তুভ বাগচীকে গ্রেফতার করেছিল কলকাতা পুলিশ। পুলিশের এই পদক্ষেপের বিরুদ্ধে কলকাতা হাই কোর্টে মামলা করেন কংগ্রেস নেতা। আজ এই মামলাটির শুনানি রয়েছে।

ইমরানকে ঘিরে পাকিস্তানের পরিস্থিতি

জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারির পরেই পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতারের সক্রিয়তা শুরু হয়েছে। মঙ্গলবার বিকেলে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির প্রধানের লাহোরের বাড়ি ঘিরে ফেলে বিশাল পুলিশবাহিনী। বন্ধ করে দেওয়া হয় বাড়ির আশপাশের সমস্ত রাস্তা। এই অবস্থায় ইমরানকে ঘিরে পাকিস্তানের পরিস্থিতির দিকে আজ নজর থাকবে।

অল ইংল্যান্ড ওপেন ব্যাডমিন্টনে কিদম্বি শ্রীকান্ত, পিভি সিন্ধু

চলছে অল ইংল্যান্ড ওপেন ব্যাডমিন্টন টুর্নামেন্ট। আজ খেলবেন কিদম্বি শ্রীকান্ত এবং পিভি সিন্ধু। নজর থাকবে তাঁদের খেলার দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

শান্তনু সমাচার

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করে নতুন নতুন তথ্য পাচ্ছে ইডি। এই দুর্নীতিতে অভিযুক্তদের কোটি কোটি টাকার সম্পত্তি এখন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নজরে। আজ নজর থাকবে শান্তনু সমাচারের দিকে।

সংসদে বাজেট অধিবেশন

সোমবার থেকে সংসদের বাজেট অধিবেশনের দ্বিতীয় পর্ব শুরু। বাজেট নিয়ে আলোচনা ছাড়াও নানা বিষয়ে শাসক এবং বিরোধীদের তরজায় উত্তাল হয়ে উঠেছে সংসদ। এই অবস্থায় আজ অধিবেশনের দিকে নজর থাকবে।

রাজ্যে অ্যাডিনোভাইরাস সংক্রমণের পরিস্থিতি

অ্যাডিনোভাইরাসের সংক্রমণে রাজ্যের বিভিন্ন হাসপাতালে একের পর এক শিশুমৃত্যুর ঘটনা ঘটছে। এমনকি প্রায়ই প্রতি দিনই তা বাড়ছে। বিষয়টি নিয়ে উদ্বিগ্ন চিকিৎসকেরা। অ্যাডিনোভাইরাস প্রতিরোধে রাজ্য সরকার নির্দেশিকা প্রকাশ করেছে। অন্য দিকে, এ নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। এই অবস্থায় আজ রাজ্যে অ্যাডিনোভাইরাস সংক্রমণের পরিস্থিতির দিকে নজর থাকবে।

রাজ্যে ঝড়বৃষ্টি হল কি না এবং পূর্বাভাস কী?

গরমের শুরুতেই রাজ্যে বৃষ্টি ও কালবৈশাখীর পূর্বাভাস রয়েছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, চলতি সপ্তাহে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ঝড়বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে কালবৈশাখীর দাপটও দেখা যেতে পারে। এই অবস্থায় আজ আবহাওয়া সংক্রান্ত আরও খবরের দিকে নজর থাকবে।

মহিলাদের আইপিএল

আজ মহিলাদের আইপিএল-এ ইউপি বনাম বেঙ্গালুরুর খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে এই খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE