Advertisement
২২ জুলাই ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১১

মুখ্যমন্ত্রীর নির্দেশে এক সপ্তাহের ‘গরমের ছুটি’ শুরু। কলকাতা-সহ দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের পরিস্থিতি। নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠক। ডিএ আন্দোলনকারীদের সঙ্গে রাজ্য সরকারের বৈঠক।

A Photograph of  Summer Vacation

তীব্র গরমের আগামী এক সপ্তাহ ‘গরমের ছুটি’ ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৩ ০৬:১৮
Share: Save:

মুখ্যমন্ত্রীর নির্দেশে এক সপ্তাহের ‘গরমের ছুটি’ শুরু

তীব্র গরমের কারণে রবিবার আগামী এক সপ্তাহ ‘গরমের ছুটি’ ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ, সোমবার থেকে ছুটি শুরু হওয়ার কথা। সরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলি বন্ধ থাকছে। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলি বন্ধ রাখার পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী। এই অবস্থায় আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের পরিস্থিতি

আরও তীব্র হচ্ছে গরমের দাপট। তার মধ্যে দক্ষিণবঙ্গে তাপপ্রবাহ অব্যাহত। আবহাওয়া দফতর জানিয়েছে, দক্ষিণবঙ্গের সব জেলায় আগামী মঙ্গলবার পর্যন্ত তাপপ্রবাহ চলবে। তাপপ্রবাহের তালিকায় কলকাতা ছাড়াও রয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান। এ ছাড়া বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানেও গরম হাওয়ার দাপটে নাজেহাল হবে মানুষ। এই অবস্থায় আগামী ৪ থেকে ৫ দিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কমলা সতর্কতাও জারি করেছে হাওয়া অফিস। আজ আবহাওয়া সংক্রান্ত নানা খবরের দিকে নজর থাকবে।

নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠক

আজ নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠক রয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে দুপুর নাগাদ এই বৈঠকটি শুরু হওয়ার কথা। মন্ত্রিসভা কোনও সিদ্ধান্ত ঘোষণা করল কি না সে দিকে নজর থাকবে।

ডিএ আন্দোলনকারীদের সঙ্গে রাজ্য সরকারের বৈঠক

ডিএ আন্দোলনকারীদের সঙ্গে রাজ্য সরকারকে বৈঠকে বসার পরামর্শ দিয়েছিল কলকাতা হাই কোর্ট। সেই মতো আজ বৈঠকে বসছেন দু'পক্ষের প্রতিনিধিরা। রাজ্য সরকারের তরফে মুখ্যসচিব এবং স্বরাষ্ট্রসচিবের এই বৈঠকে থাকার কথা। বৈঠক থেকে কী সমাধানসূত্র বেরোল সেই দিকে নজর থাকবে।

আতিক আহমেদ হত্যাবিতর্ক

পুলিশের নিরাপত্তা থাকাকালীন খুন হন গ্যাংস্টার আতিক আহমেদ। তাঁকে গুলি করে হত্যা করা হয়। আতিকের এই হত্যা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে দেশ জুড়ে। আজ নজর থাকবে এই খবরের দিকেও।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সিবিআই বনাম কেজরীওয়াল

আবগারি দুর্নীতি মামলায় রবিবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল সিবিআই দফতরে হাজিরা দিয়েছিলেন। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দফতরে তিনি প্রায় ৯ ঘণ্টা ছিলেন। সিবিআই বনাম কেজরীওয়ালের এই পর্ব নিয়ে রাজনৈতিক তরজা চলছে। আজ নজর থাকবে এই খবরের দিকে।

নিয়োগ বিতর্ক এবং তদন্ত

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহার বিরুদ্ধে সিবিআই তদন্ত জারি রয়েছে। ৪ দিন ধরে তাঁর বাড়িতে সিবিআই আধিকারিকদের অভিযান চলছে। প্রচুর নথি এবং বিধায়কের বাড়ি লাগোয়া পুকুর থেকে একটি ফোন উদ্ধার হয়েছে। আজ নজর থাকবে এই ঘটনার দিকে। অন্য দিকে, নিয়োগ দুর্নীতির তদন্তে বিভাস অধিকারীকে তলব করেছে সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দফতরে তাঁর যাওয়ার কথা। সব মিলিয়ে আজ নজর থাকবে এই সংক্রান্ত নানা খবরের দিকে।

পুরুলিয়ার ওন্দায় শুভেন্দুর সভা

আজ পুরুলিয়ার ওন্দায় রাজ্যের বিরোধী দলেনতা শুভেন্দু অধিকারীর সভা রয়েছে। বিকেল ৪টে নাগাদ এই সভাটি শুরু হবে।

দেশের কোভিড পরিস্থিতি

দেশে বাড়তে শুরু করেছে করোনা সংক্রমণ। গত কয়েক দিন ধরে দৈনিক সংক্রমণের সংখ্যা কয়েক হাজারে পৌঁছেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, মহারাষ্ট্র এবং দিল্লির মতো রাজ্যে দৈনিক করোনা সংক্রমণের হার অনেকটাই বেশি। বাংলাতেও আক্রান্তের সংখ্যা বাড়ছে। এই অবস্থায় আজ সার্বিক করোনা পরিস্থিতির দিকে নজর থাকবে।

আইপিএল

আজ আইপিএলে বেঙ্গালুরু বনাম চেন্নাইয়ের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

সুপার কাপ ফুটবল

আজ সুপার কাপ ফুটবল ম্যাচ রয়েছে। ইস্টবেঙ্গল বনাম আইজল এফসির খেলা। বিকেল ৫টা নাগাদ খেলাটি শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE