Advertisement
২৬ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১০

নবান্নের বৈঠকে মমতা ও শাহ। রানাঘাটে অভিষেকের সভা। মোদীকে আক্রমণের পর থেকে চলছে ভারত-পাক বাগ্‌যুদ্ধ। বিশ্বকাপ ফুটবলে তৃতীয় স্থান নির্ণায়ক ম্যাচ। 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। —ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২২ ০৬:৫৭
Share: Save:

নবান্নের বৈঠকে মমতা ও শাহ

আজ, শনিবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বৈঠক রয়েছে। দুপুর নাগাদ এই বৈঠকটি হওয়ার কথা।

রানাঘাটে অভিষেকের সভা

আজ রানাঘাটে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা রয়েছে। দুপুর নাগাদ এই সভাটি শুরু হবে। এখানে অভিষেক কী বলেন সে দিকে নজর থাকবে।

কলকাতা চলচ্চিত্র উৎসব

বৃহস্পতিবার ২৮তম কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধন হয়েছে। আজ দ্বিতীয় দিনে পড়ল এই উৎসব। কলকাতার একাধিক প্রেক্ষাগৃহে সিনেমা দেখানো হবে। আজ এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

ভারত-পাক বাগ্‌যুদ্ধ

রাষ্ট্রপুঞ্জে দাঁড়িয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে জঙ্গি সংগঠন আল কায়দার প্রধান ওসামা বিন লাদেনের তুলনা করেছেন পাকিস্তানের বিদেশমন্ত্রী বিলাবল ভুট্টো জারদারি। বিলাবলের এমন ব্যক্তি আক্রমণের সমালোচনা করে ভারতের বিদেশ প্রতিমন্ত্রী মীনাক্ষী লেখী পাল্টা জবাব দিয়েছেন। ফলে দুই দেশের বাগ্‌যুদ্ধ শুরু হয়েছে। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

মেডিক্যালে ছাত্র আন্দোলন

কলকাতার মেডিক্যাল কলেজে পড়ুয়াদের আন্দোলন চলছে। আজ এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

লালন শেখ রহস্য-মৃত্যুর তদন্ত

কলকাতা হাই কোর্টের নির্দেশে লালন শেখের রহস্য-মৃত্যুর তদন্ত এগিয়ে নিয়ে যাচ্ছে সিআইডি। শুক্রবার লালনের গ্রামের বাড়িতে যায় তদন্তকারী দল। বয়ান নেওয়া হয় লালনের স্ত্রীর। পরিবার প্রথম থেকে এটাকে খুন বলে দাবি করছে। আবার লালনের ময়নাতদন্তের রিপোর্ট নিয়েও তৈরি হয়েছে ধোঁয়াশা। ঘটনাটি নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। আজ নজর থাকবে এই সংক্রান্ত নানা খবরের দিকে।

বিশ্বকাপ ফুটবলে তৃতীয় স্থান নির্ণায়ক ম্যাচ

আজ বিশ্বকাপ ফুটবলে তৃতীয় স্থান নির্ণায়ক ম্যাচ রয়েছে। মরক্কো বনাম ক্রোয়েশিয়ার খেলা রয়েছে রাত সাড়ে ৮টায়।

ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট চতুর্থ দিন

চলছে ভারত ও বাংলাদেশের টেস্ট ম্যাচ। প্রথম টেস্টের আজ চতুর্থ দিন। সকাল ৯টা থেকে এই খেলাটি শুরু হবে।

সুবীরেশকে হেফাজতে নিতে আদালতে সিবিআই

স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যকে হেফাজতে নিতে তৎপর সিবিআই। আজ তাঁকে সিবিআইয়ের বিশেষ আদালতে হাজিরা করানো হবে। আদালতের নির্দেশের দিকে আজ নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া কেমন?

রাজ্যে শীতের দাপট শুরু হবে। আবহাওয়া দফতর জানিয়েছে, তাপমাত্রার পারদ নামতে শুরু করেছে। শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২ ডিগ্রি সেলসিয়াস কমেছে। তবে আরও কমবে। কয়েক দিনের মধ্যে কলকাতার তাপমাত্রা কমে দাঁড়াতে পারে ১২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। শহরতলি এবং গ্রামাঞ্চলের কোথাও কোথাও তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নীচে নেমে যেতে পারে। আজ আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE