Advertisement
২৬ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৭

বিধায়ক জীবনকৃষ্ণের বিরুদ্ধে সিবিআই তদন্ত। সিঙ্গুরের সমাবেশে শুভেন্দু। রাজ্যে কোথায় কেমন গরম, পূর্বাভাস কী? আইপিএলে হায়দরাবাদ বনাম মুম্বইয়ের খেলা।

A Photograph of Jiban Krishna Saha

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহাকে গ্রেফতার করেছে সিবিআই। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৩ ০৭:১৩
Share: Save:

বিধায়ক জীবনকৃষ্ণের বিরুদ্ধে সিবিআই তদন্ত

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহাকে গ্রেফতার করেছে সিবিআই। তাঁর বিরুদ্ধে তদন্ত শুরু করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আজ, মঙ্গলবার নজর থাকবে এই খবরের দিকে।

সিঙ্গুরের সমাবেশে শুভেন্দু

আজ হুগলির সিঙ্গুরে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সভা রয়েছে। বিকেল ৪টে নাগাদ এই সভাটি শুরু হবে।

রাজ্যে কোথায় কেমন গরম, পূর্বাভাস কী?

তীব্র থেকে তীব্রতর হচ্ছে গরমের দাপট। তার মধ্যে দক্ষিণবঙ্গে তাপপ্রবাহ অব্যাহত। আবহাওয়া দফতর জানিয়েছে, আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। দক্ষিণের সব জেলায় আগামী মঙ্গলবার পর্যন্ত তাপপ্রবাহ চলবে। তাপপ্রবাহের তালিকায় কলকাতা ছাড়াও রয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান। এ ছাড়া বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানেও গরম হাওয়ার দাপটে নাজেহাল হবেন মানুষ। এই অবস্থায় আগামী ৪ থেকে ৫ দিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কমলা সতর্কতাও জারি করেছে হাওয়া অফিস। আজ আবহাওয়া সংক্রান্ত নানা খবরের দিকে নজর থাকবে।

আইপিএল: হায়দরাবাদ-মুম্বই

আজ আইপিএলে হায়দরাবাদ বনাম মুম্বইয়ের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আতিক হত্যাকাণ্ড ঘিরে বিতর্ক

পুলিশের সামনেই খুন হন গ্যাংস্টার আতিক আহমেদ। তাঁকে গুলি করে হত্যা করা হয়। আতিকের এই হত্যা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে দেশ জুড়ে। আজ নজর থাকবে এই খবরের দিকেও।

নিয়োগ বিতর্ক এবং ইডি-সিবিআই তদন্ত

নিয়োগ দুর্নীতির অভিযোগে ধৃত কুন্তল ঘোষের চিঠি নিয়ে তদন্ত শুরু করেছে ইডি এবং সিবিআই। এই অবস্থায় আজ নজর থাকবে এই খবরের দিকে।

দেশের কোভিড পরিস্থিতি

দেশে বাড়তে শুরু করেছে করোনা সংক্রমণ। গত কয়েক দিন ধরে দৈনিক সংক্রমণের সংখ্যা কয়েক হাজারে পৌঁছেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, গত ২৪ ঘণ্টায় দেশে ১০১৭ নতুন সংক্রমণ ধরা পড়েছে। মহারাষ্ট্র এবং দিল্লির মতো রাজ্যে দৈনিক করোনা সংক্রমণের হার অনেকটাই বেশি। বাংলাতেও আক্রান্তের সংখ্যা বাড়ছে। এই অবস্থায় আজ সার্বিক করোনা পরিস্থিতির দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE