Advertisement
২৬ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৭

পূর্ব বর্ধমানে মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভা। সংসদে বাজেট অধিবেশন। সিবিআই মামলায় আদালতে পার্থদের হাজিরা। অভিনেতা পরেশ রাওয়ালের মামলার শুনানি।

A Photograph of West Bengal Chief Minister Mamata Banerjee

বীরভূমের পর বৃহস্পতিবার পূর্ব বর্ধমানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনিক সভা রয়েছে। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩ ০৭:১১
Share: Save:

পূর্ব বর্ধমানে মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভা

বীরভূমের পর আজ, বৃহস্পতিবার পূর্ব বর্ধমানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনিক সভা রয়েছে। দুপুর নাগাদ এই সভাটি শুরু হওয়ার কথা। মুখ্যমন্ত্রীর এই সভার দিকে নজর থাকবে।

সংসদে বাজেট অধিবেশন

বুধবার সংসদে বাজেট পেশ হয়েছে। আজ সেখানে বাজেট অধিবেশন। বাজেট সংক্রান্ত বিষয়ে আলোচনা হবে। আজ নজর থাকবে এই সংক্রান্ত আরও খবরের দিকে।

সিবিআই মামলায় আদালতে পার্থদের হাজিরা

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়-সহ শিক্ষা দফতরের কয়েক জন আধিকারিককে গ্রেফতার করে সিবিআই। এখন তাঁরা জেল হেফাজতে রয়েছেন। আজ তাঁদের আবার আদালতে তোলার কথা। আদালত পরবর্তী কী নির্দেশ দেয় সে দিকে নজর থাকবে।

বিচারপতি মান্থার রুল জারি নিয়ে শুনানি হাই কোর্টের বৃহত্তর বেঞ্চে

এজলাস বয়কট এবং অবরোধের ঘটনায় আদালত অবমাননার রুল জারি করেছিলেন বিচারপতি রাজাশেখর মান্থা। এ নিয়ে বিচার শুরু করেছে বৃহত্তর বেঞ্চ। আজ বৃহত্তর বেঞ্চে এই মামলার শুনানি রয়েছে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

অভিনেতা পরেশ রাওয়ালের মামলার শুনানি

গুজরাতের নির্বাচনী প্রচারে গিয়ে বাঙালির মাছ খাওয়া নিয়ে বিতর্কিত মন্তব্য করার অভিযোগ ওঠে অভিনেতা পরেশ রাওয়ালের বিরুদ্ধে। তাঁর বিরুদ্ধে এফআইআর করেন সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। সেই এফআইআর খারিজ চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন পরেশ। আজ তাঁর মামলাটির শুনানি রয়েছে।

রাজ্যের আবহাওয়া

ফেব্রুয়ারির প্রথম দিন থেকেই তাপমাত্রা বাড়তে শুরু করেছে রাজ্যে। আবহাওয়া দফতর জানিয়েছে, শীতের শেষ শুরু হয়েছে। বসন্ত আসছে। আর তাপমাত্রা কমার সম্ভাবনা নেই। সর্বনিম্ন এবং সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের কাছেই ঘোরাফেরা করবে। তবে আগামী কয়েক দিন ভোরের দিকে শীতের আমেজ বজায় থাকবে। ঠান্ডা অনুভূত হবে উত্তরের জেলাগুলিতে।

রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালের তৃতীয় দিন

আজ রঞ্জি ট্রফি কোয়ার্টার ফাইনালের তৃতীয় দিনের ম্যাচ রয়েছে। বাংলা বনাম ঝাড়খণ্ডের খেলা। সকাল ৯টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE