Advertisement
২১ জুন ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১১

অভিষেকের সাংবাদিক বৈঠক তৃণমূল ভবনে। আদালতে কুন্তল, নীলাদ্রি, তাপসদের হাজিরা। রাজধানীতে মুকুলের গতিবিধি। আইপিএলে কলকাতার খেলা।

A Photograph of Abhishek Banerjee

বৃহস্পতিবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সাংবাদিক বৈঠক রয়েছে। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৩ ০৬:৫৩
Share: Save:

অভিষেকের সাংবাদিক বৈঠক তৃণমূল ভবনে

আজ, বৃহস্পতিবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সাংবাদিক বৈঠক রয়েছে। বিকেল সাড়ে ৪টে নাগাদ এটি শুরু হবে। অভিষেক কী বলেন সে দিকে নজর থাকবে।

আদালতে কুন্তল, নীলাদ্রি, তাপসদের হাজিরা

নিয়োগ দুর্নীতি মামলায় কুন্তল ঘোষ-সহ কয়েক জনকে গ্রেফতার করে ইডি। আজ তাঁদের আদালতে হাজিরা করানো। আদালতের পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে।

রাজধানীতে মুকুলের গতিবিধি

সোমবার রাতে দিল্লি গিয়েছেন মুকুল রায়। এখন তিনি সেখানেই রয়েছেন। তাঁর গতিবিধি নিয়ে রাজনৈতিক আলোচনা তুঙ্গে। তিনি আবার বিজেপিতে ফেরার কথা জানিয়েছেন। আজ নজর থাকবে মুকুলের গতিবিধি সংক্রান্ত খবরের দিকে।

বিধানসভায় শুভেন্দু

আজ বিধানসভায় যাবেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেখানে তাঁর কর্মসূচির দিকে নজর থাকবে।

বড়ঞায় সুকান্ত

আজ বড়ঞায় বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের সভা রয়েছে। বিকেল সাড়ে ৪টে নাগাদ তাঁর সভাটি শুরু হওয়ার কথা।

বিধায়ক তাপস ও জীবনকৃষ্ণের বিরুদ্ধে সিবিআই তদন্ত

গত মঙ্গলবার তৃণমূল বিধায়ক তাপস সাহার বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট। সেই তদন্ত শুরু করতে চলেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। অন্য দিকে, তৃণমূলের আর এক বিধায়ক জীবনকৃষ্ণ সাহার বিরুদ্ধে তদন্ত জারি রেখেছে সিবিআই। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

রাজ্যে কোথায় কেমন গরম, পূর্বাভাস কী?

দক্ষিণবঙ্গে তাপপ্রবাহ অব্যাহত। মঙ্গলবার উত্তরবঙ্গে হালকা বৃষ্টি হয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। আজও তাপপ্রবাহ চলবে। তীব্র তাপপ্রবাহের তালিকায় কলকাতা ছাড়াও রয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান। এ ছাড়া বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানেও গরম হাওয়ার দাপটে নাজেহাল হবেন মানুষ। এই অবস্থায় আজ আবহাওয়া সংক্রান্ত আরও খবরের দিকে নজর থাকবে।

আইপিএল

আজ আইপিএলে জোড়া ম্যাচ রয়েছে। বিকেল সাড়ে ৩টে শুরু হবে বেঙ্গালুরু ও পঞ্জাবের খেলা। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ কলকাতা বনাম দিল্লির খেলা রয়েছে। নজর থাকবে এই দুই ম্যাচের দিকে।

আতিক হত্যাকাণ্ড ঘিরে বিতর্ক

পুলিশের সামনেই খুন হন গ্যাংস্টার আতিক আহমেদ। তাঁকে গুলি করে হত্যা করা হয়। আতিকের এই হত্যা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে দেশ জুড়ে। ঘটনাটি জাতীয় মানবাধিকার কমিশন খতিয়ে দেখছে। আজ নজর থাকবে এই খবরের দিকেও।

নিয়োগ বিতর্ক এবং ইডি-সিবিআই তদন্ত

নিয়োগ দুর্নীতির অভিযোগে ধৃত কুন্তল ঘোষের চিঠি নিয়ে তদন্ত শুরু করেছে ইডি এবং সিবিআই। এই অবস্থায় আজ নজর থাকবে এই খবরের দিকে।

দেশের কোভিড পরিস্থিতি

দেশে বাড়ছে করোনা সংক্রমণ। গত কয়েক দিন ধরে দৈনিক সংক্রমণের সংখ্যা কয়েক হাজারে পৌঁছেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, মহারাষ্ট্র এবং দিল্লির মতো রাজ্যে দৈনিক করোনা সংক্রমণের হার অনেকটাই বেশি। বাংলাতেও আক্রান্তের সংখ্যা বাড়ছে। মঙ্গলবার একটি বিজ্ঞপ্তি জারি করে স্বাস্থ্য দফতর জানিয়েছে, করোনার নয়া রূপের আক্রমণে মৃদু উপসর্গ ধরা পড়ছে। যদিও শিশু, অন্তঃসত্ত্বা, বয়স্ক এবং কো-মর্বিডদের মধ্যে এর সংক্রমণ হলে কিছু ক্ষেত্রে তা গুরুতর আকার ধারণ করতে পারে। ফলে এই ধরনের মানুষজনকে যতটা সম্ভব ভিড় এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য দফতর। এই অবস্থায় আজ সার্বিক করোনা পরিস্থিতির দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE