Advertisement
১৩ জুলাই ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৯

রাজ্যে ঝড়বৃষ্টি কেমন, পূর্বাভাস কী? কোন পথে নিয়োগ দুর্নীতির তদন্ত। আইনজীবী সঞ্জয় বসুর মামলার শুনানি। মোহনবাগান ক্লাবে যাবেন মুখ্যমন্ত্রী। রোহিতদের বিশ্রী হারের কাটাছেঁড়া।

A Photograph of rain

আগামী ২-৩ দিন ধরে বৃষ্টি চলবে, পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ০৭:০৪
Share: Save:

রাজ্যে ঝড়বৃষ্টি কেমন, পূর্বাভাস কী?

এখনই বৃষ্টি পিছু ছাড়ছে না রাজ্যের। আগামী ২-৩ দিন ধরে বৃষ্টি চলবে। পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। তারা জানিয়েছে, কোথাও কোথাও শিলাবৃষ্টিও হতে পারে। সঙ্গে বইতে পারে দমকা হাওয়া। রবিবার দিনভর কলকাতার আকাশের মুখ ভার ছিল। মাঝেমধ্যেই ঝিরঝিরে বৃষ্টি হয়েছে। বর্ষণ হয়েছে রাজ্যের বিভিন্ন জেলাতেও। মঙ্গলবার পর্যন্ত এমন পরিস্থিতি থাকবে। এই অবস্থায় আজ, সোমবার আবহাওয়া কেমন থাকে সে দিকে নজর থাকবে।

নিয়োগ দুর্নীতি তদন্ত

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূলের বহিষ্কৃত যুব নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ অয়ন শীলের অফিস থেকে ওএমআর শিট উদ্ধার করেছে ইডি। এই পরেই রবিবার রাতে তাঁকে গ্রেফতার করা হয়। আজ অয়নকে আদালতে হাজিরা করানো হবে। আদালতের পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে। অন্য দিকে, নিয়োগ দুর্নীতির তদন্তে আজ ‘কালীঘাটের কাকু’কে তলব করেছে সিবিআই। আজ তাঁর সেখানে যাওয়ার কথা। নজর থাকবে এই দিকেও। এ ছাড়া আজ দেখার কুন্তল ঘোষ এবং শান্তনুদের বিরুদ্ধে তদন্ত কোন পথে এগোল।

আইনজীবী সঞ্জয় বসুর মামলার শুনানি কলকাতা হাই কোর্টে

গত সপ্তাহে আইনজীবী সঞ্জয় বসুকে অন্তর্বর্তী রক্ষাকবচ দিয়েছিল কলকাতা হাই কোর্ট। ইডির কাছে কেস রেকর্ড চেয়েছিল আদালত। আজ এই মামলাটির শুনানির কথা রয়েছে হাই কোর্টে। আদালতের শুনানির দিকে নজর থাকবে।

আইএসএল জয়ী মোহনবাগান ক্লাবে যাবেন মুখ্যমন্ত্রী

আইএসএল-এ জয়ী হয়েছে মোহনবাগান। ক্লাবে আনন্দের পরিবেশ। আজ মোহনবাগান ক্লাবে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বেলা ১২টা নাগাদ সেখানে যাওয়ার কথা। নজর থাকবে এই খেলার দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

অমৃতপালকে ঘিরে পঞ্জাবের পরিস্থিতি

পঞ্জাবের খলিস্তানপন্থী স্বঘোষিত নেতা অমৃতপাল সিংহকে পঞ্জাব পুলিশ গ্রেফতারি ধন্দ অব্যাহত। তাঁকে গ্রেফতারের পরিকল্পনা ছিল পুলিশের। সেই মতো প্রস্তুতিও সেরে রাখা হয়। যদিও রবিবার রাত পর্যন্ত অমৃতপালের গ্রেফতারির খবর সামনে আসেনি। তিনি পলাতক বলেও একটি সূত্র জানাচ্ছে। অমৃতপালকে নিয়ে পঞ্জাবের পরিস্থিতির দিকে নজর থাকবে।

সংসদের বাজেট অধিবেশন

চলছে সংসদের বাজেট অধিবেশনের দ্বিতীয় পর্ব। বাজেট নিয়ে আলোচনা ছাড়াও নানা বিষয়ে শাসক এবং বিরোধীদের তরজায় উত্তাল হয়ে উঠেছে সংসদ। বিদেশের মাটিতে দেশকে অপমান করেছেন রাহুল গান্ধী এই অভিযোগ তুলে সরব হয়েছে বিজেপি। কংগ্রেস সাংসদকে ক্ষমা চাইতে হবে বলে তারা দাবি করেছে। পাল্টা কংগ্রেস শিবির মনে করছে, সংসদের গুরুত্বপূর্ণ আলোচনা করতে না দেওয়াই গেরুয়া শিবিরের কৌশল। এই অবস্থায় আজ সংসদের অধিবেশনের দিকে নজর থাকবে।

জিতেন্দ্র তিওয়ারির মামলার শুনানি সুপ্রিম কোর্টে

কলকাতা হাই কোর্টে ধাক্কা খাওয়ার পর সুপ্রিম কোর্টে গিয়েছেন বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি। আজ তাঁর মামলার শুনানি রয়েছে শীর্ষ আদালতে। যদিও জিতেন্দ্রকে ইতিমধ্যে গ্রেফতার করেছে পুলিশ। এই অবস্থায় আজ সুপ্রিম কোর্টে কী হয় সে দিকে নজর থাকবে।

উচ্চ মাধ্যমিক পরীক্ষা

আজ উচ্চ মাধ্যমিকের পঞ্চম দিন। অঙ্ক, ইতিহাস, মনস্তত্ত্ব, নৃতত্ত্ব ও কৃষিবিদ্যার পরীক্ষা রয়েছে। পরীক্ষার আগের দিনগুলির মতো কড়া নজরদারির ব্যবস্থা করা হয়েছে। আজ নজর থাকবে এই পরীক্ষা সংক্রান্ত খবরের দিকে।

রোহিতদের বিশ্রী হারের কাটাছেঁড়া

রবিবার বিশাখাপত্তনমে দ্বিতীয় একদিনের ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে বিশ্রী ভাবে হেরেছে ভারত। ৫০ ওভারের খেলায় ২৬ ওভারে মাত্র ১১৭ রান তুলে গুটিয়ে যান রোহিত শর্মারা। ১১ ওভারেই ওই রান তুলে নেয় অস্ট্রেলিয়া। এই অবস্থায় ভারতীয় দলের হারের কাটাছেঁড়ার দিকে আজ নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE