Advertisement
০৭ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১০

বজবজের বাজি কারখানায় বিস্ফোরণের অভিঘাত ও তদন্ত। রাজ্য মন্ত্রিসভার বৈঠক। জনসংযোগ যাত্রা শুরু অভিষেকের। হুগলির চুঁচুড়ায় শুভেন্দুর জনসভা। আইপিএলে শেষ চারের লড়াই।

An image representing explosion

রবিবার সন্ধ্যায় মহেশতলায় বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ হয়। প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৩ ০৭:১৩
Share: Save:

বজবজের বাজি কারখানায় বিস্ফোরণের অভিঘাত ও তদন্ত

পূর্ব মেদিনীপুরের এগরার পর দক্ষিণ ২৪ পরগনার বজবজে। রবিবার সন্ধ্যায় মহেশতলায় বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ হয়। সেই ঘটনায় ২ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনার পরবর্তী পরিস্থিতি এবং তদন্তের দিকে আজ, সোমবার নজর থাকবে।

রাজ্য মন্ত্রিসভার বৈঠক

আজ, সোমবার রাজ্য মন্ত্রিসভার বৈঠক রয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বিকেল ৩টে নাগাদ এই বৈঠকটি শুরু হওয়ার কথা। মন্ত্রিসভার বৈঠকে কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হল কি না সে দিকে নজর থাকবে।

জনসংযোগ যাত্রা শুরু অভিষেকের

আজ থেকে আবার ‘জনসংযোগ যাত্রা’ শুরু করছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সিবিআইয়ের ডাকে তিনি কলকাতায় এসেছিলেন। ফলে মাঝে ২ দিন অভিষেকের যাত্রা বন্ধ ছিল। যা আজ থেকে আবার শুরু হবে। নজর থাকবে এই খবরের দিকে।

হুগলির চুঁচুড়ায় শুভেন্দুর জনসভা

আজ হুগলির চুঁচুড়ায় রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর জনসভা রয়েছে। বিকেল ৩টে নাগাদ এই সভাটি শুরু হওয়ার কথা। নজর থাকবে এই সভার দিকে।

পুরসভায় নিয়োগ মামলার শুনানি ডিভিশন বেঞ্চে

পুরসভায় নিয়োগ দুর্নীতির অভিযোগে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই নির্দেশ বহাল রেখেছিলেন বিচারপতি অমৃতা সিনহা। সিঙ্গল বেঞ্চের ওই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে গিয়েছে রাজ্য। আজ মামলাটির শুনানি রয়েছে ডিভিশন বেঞ্চে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

পার্থ চট্টোপাধ্যায়কে আদালতে হাজির করাবে সিবিআই

স্কুলে নিয়োগ দুর্নীতির অভিযোগে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছিল সিবিআই। এখন তিনি জেল হেফাজতে রয়েছেন। আজ তাঁকে আদালতে হাজির করানো হবে। আদালতের পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া

আজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, আজ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। এই অবস্থায় আজ নজর থাকবে আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে।

টেট এবং এসএসসি নিয়োগ তদন্ত

টেট এবং এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত জারি রেখেছে সিবিআই এবং ইডি। তদন্তে প্রতি দিনই নতুন নতুন তথ্য উঠে আসছে। শনিবার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদের পাশাপাশি বেশ কয়েক জায়গায় তল্লাশি চালায় ইডি। এই অবস্থায় আজ তদন্তের অগ্রগতির দিকে নজর থাকবে।

কলকাতায় কেন্দ্রের নতুন আইনমন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল

আজ কলকাতায় আসছেন কেন্দ্রের নতুন আইনমন্ত্রী অর্জুনরাম মেঘওয়াল। এখানে তাঁর কর্মসূচির দিকে নজর থাকবে।

আইপিএল: শেষ চারের লড়াই

আইপিলের শেষ চারে উঠেছে গুজরাত, চেন্নাই, লখনউ এবং মুম্বই। এ বার প্লে অফের খেলা। আজ নজর থাকবে এই চার দলের প্রস্তুতির দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE