Advertisement
২২ জুলাই ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৬

মাধ্যমিক পরীক্ষার প্রথম দিন। সিবিআই মামলায় তাপস, কুন্তলদের আদালতে হাজিরা। মুখ্যমন্ত্রীর কলকাতায় ফেরা। শিবসেনার নাম ও প্রতীক নিয়ে উদ্ধব-শিন্ডে দ্বন্দ্ব। মহিলাদের টি২০ বিশ্বকাপে ভারতের খেলা।

A Photograph of examination

এ বার মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ৬ লক্ষ ৯৮ হাজার ৭২৪। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৩ ০৬:৩৫
Share: Save:

মাধ্যমিক পরীক্ষা শুরু

আজ, বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে মাধ্যমিক পরীক্ষা। এ বার পরীক্ষার্থীর সংখ্যা ৬ লক্ষ ৯৮ হাজার ৭২৪। কড়া নজরদারিতে পরীক্ষা নেওয়া হবে বলে জানিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। পরীক্ষা কেন্দ্রগুলিতে থাকবে সিসিটিভি এবং ভিডিয়োগ্রাফির ব্যবস্থা। আজ প্রথম দিনের পরীক্ষা নজর থাকবে।

সিবিআই মামলায় তাপস, কুন্তলদের আদালতে হাজিরা

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় তাপস মণ্ডল এবং কুন্তল ঘোষকে গ্রেফতার করে সিবিআই। আজ তাঁদের আদালতে হাজির করানো হবে। আদালতের শুনানি প্রক্রিয়া এবং পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে।

মুখ্যমন্ত্রীর কলকাতায় ফেরা

উত্তরবঙ্গ থেকে মেঘালয়ে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে ভোট প্রচার করেন তিনি। আজ কলকাতায় ফিরবেন মুখ্যমন্ত্রী।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

শিবসেনার নাম ও প্রতীক নিয়ে উদ্ধব-শিন্ডে দ্বন্দ্ব

কয়েক দিন আগে নির্বাচন কমিশন শিবসেনার নাম এবং প্রতীক ব্যবহারের অনুমতি দিয়েছিল একনাথ শিন্ডে এবং তাঁর শিবিরকে। এই সিদ্ধান্তের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যান শিবসেনার প্রতিষ্ঠাতা বালাসাহেব ঠাকরের পুত্র উদ্ধব। সুপ্রিম কোর্ট অবশ্য কমিশনের সিদ্ধান্তে হস্তক্ষেপ করেনি। যা নিয়ে দু’পক্ষের মধ্যে ফের দ্বন্দ্ব তৈরি হয়। নজর থাকবে এই খবরের দিকে।

মহিলাদের টি২০ বিশ্বকাপের সেমিফাইনালে ভারত-অস্ট্রেলিয়া

আজ মহিলাদের টি২০ বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচ। ভারত বনাম অস্ট্রেলিয়ার খেলা। সন্ধ্যা সাড়ে ৬টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

রাজ্যের আবহাওয়া

রাজ্যে তাপমাত্রার পারদ ঊর্ধমুখী। দিনের পাশাপাশি রাতেও বাড়ছে তাপমাত্রা। আবহাওয়া দফতর জানিয়েছে, রোদের তাপ বাড়ছে। গরমে অস্বস্তি বাড়বে। আকাশ আংশিক মেঘলা থাকবে। আগামী চার-পাঁচ দিন এ রকমই আবহাওয়া থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE