Advertisement
০২ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৯

মুখ্যমন্ত্রীর নেতৃত্বে নবান্নে মন্ত্রী-আমলাদের নিয়ে পর্যালোচনা বৈঠক। কোচবিহারে অভিষেকের ‘জনসংযোগ যাত্রা’। পার্থের আংটিকাণ্ডে আদালতে জেল সুপারের হাজিরা।

An image of Mamata Banerjee

বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে নবান্নে মন্ত্রী-আমলাদের নিয়ে পর্যালোচনা বৈঠক রয়েছে। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৩ ০৬:৫৯
Share: Save:

মুখ্যমন্ত্রীর নেতৃত্বে নবান্নে মন্ত্রী-আমলাদের নিয়ে পর্যালোচনা বৈঠক

আজ, বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে নবান্নে মন্ত্রী-আমলাদের নিয়ে পর্যালোচনা বৈঠক রয়েছে। দুপুর ১টা নাগাদ এই বৈঠকটি শুরু হওয়ার কথা। এই বৈঠক থেকে কোনও কিছু ঘোষণা করা হল কি না সে দিকে নজর থাকবে।

কোচবিহারে অভিষেকের ‘জনসংযোগ যাত্রা’

আজ কোচবিহারে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘জনসংযোগ যাত্রা’ রয়েছে। সকাল ১০টা নাগাদ মাথাভাঙা কলেজ মাঠ থেকে তাঁর যাত্রা শুরু হবে।

পার্থের আংটিকাণ্ডে আদালতে জেল সুপারের হাজিরা

প্রেসিডেন্সি জেলে বন্দি থাকাকালীন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের আঙুলে আংটি ছিল। আদালত সূত্রে খবর, বিচারক পার্থকে জিজ্ঞাসা করেছিলেন, জেলে যে আংটি পরা যায় না, তা তিনি জানেন কি না? আজ এ বিষয়ে শুনানি রয়েছে।

আইপিএল: কলকাতা-বেঙ্গালুরু

আজ আইপিএলে কলকাতা বনাম বেঙ্গালুরুর খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

মনোজ টিগ্গার নেতৃত্বে রাজভবনে বিজেপির বিধায়ক দল

বালুরঘাটে দণ্ডি কাটানোর ঘটনায় আজ মনোজ টিগ্গার নেতৃত্বে রাজভবনে যাবে বিজেপির বিধায়ক দল। ওই বিষয়ে রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে তাঁরা সাক্ষাৎ করবেন। নজর থাকবে এই খবরের দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

রাজ্যে কোথায় কেমন গরম, পূর্বাভাস কী?

আজ রাজ্যে তাপমাত্রা কমবে। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গের কোথায় কোথায় হালকা ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে তার পর আবার ধীরে ধীরে তাপমাত্রা বৃদ্ধি পাবে। উত্তরবঙ্গে আবহাওয়া আগামী ক’দিন আবহাওয়া মেঘলা থাকবে। সেখানে কমলা সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার ছাড়াও মালদহ, উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুরে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

বিধায়ক তাপসের বিরুদ্ধে সিবিআই তদন্ত

নিয়োগে দুর্নীতির অভিযোগে তৃণমূল বিধায়ক তাপস সাহাকে তলব করেছিল সিবিআই। মঙ্গলবার তিনি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দফতরে হাজিরা দিয়েছেন। তাঁকে কয়েক ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে সিবিআই। তাঁর বিরুদ্ধে তদন্ত জারি রয়েছে। এই অবস্থায় নজর থাকবে তদন্তের দিকে।

নিয়োগ বিতর্ক এবং ইডি-সিবিআই তদন্ত

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত জারি রেখেছে সিবিআই এবং ইডি। জীবনকৃষ্ণ সাহাকে গ্রেফতার করেছে সিবিআই। অয়ন শীলের ২০০ কোটি টাকার আর্থিক লেনদেনের তদন্ত শুরু করেছে ইডি। নজর থাকবে এই খবরের দিকে।

দেশের কোভিড পরিস্থিতি

দেশে বাড়ছে করোনা সংক্রমণ। গত কয়েক দিন ধরে দৈনিক সংক্রমণের সংখ্যা কয়েক হাজারে পৌঁছেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, মহারাষ্ট্র এবং দিল্লির মতো রাজ্যে দৈনিক করোনা সংক্রমণের হার অনেকটাই বেশি। বাংলাতেও আক্রান্তের সংখ্যা বাড়ছে। এই অবস্থায় মানুষজনকে যতটা সম্ভব ভিড় এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য দফতর। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE