Advertisement
০১ মে ২০২৪
sonali phogat

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে আট

বিজেপি নেত্রী সোনালি ফোগটের রহস্যময় মৃত্যু। ডার্বির আগে মোহনবাগান ও ইস্টবেঙ্গলের প্রস্তুতি। পাক-ম্যাচের আগে ভারতীয় শিবিরের প্রস্তুতি।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২২ ০৭:৩২
Share: Save:

সোনালি ফোগট হত্যা-রহস্য

বৃহস্পতিবার হরিয়ানার বিজেপি নেত্রী সোনালি ফোগটের রহস্যময় মৃত্যু হয়। তাঁর মৃত্যুতে খুনের মামলা রুজু করে পুলিশ। ময়নাতদন্তে দেখা গিয়েছে, একাধিক ক্ষতচিহ্ন রয়েছে সোনালির দেহে। তবে কী কারণে তাঁর মৃত্যু হয়েছে তা এখনও রহস্যে মোড়া। পরিবার খুনের অভিযোগ তুলেছে। সোনালির মৃত্যুর ঘটনায় তাঁর দুই সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ। আজ, শনিবার ওই হত্যা-রহস্যের দিকে নজর থাকবে।

ডার্বির আগে দুই প্রধানের প্রস্তুতি

রবিবার ডার্বি রয়েছে। এটিকে মোহনবাগান এবং ইমামি ইস্টবেঙ্গলের খেলা। যুবভারতীতে খেলা। তার আগে দুই শিবিরের প্রস্তুতির দিকে আজ নজর থাকবে।

নয়ডার যমজ বহুতল ভাঙার প্রস্তুতি

সুপ্রিম কোর্টের নির্দেশে রবিবার নয়ডায় ৪০ তলার গগনচুম্বী ‘টুইন টাওয়ার’ ভেঙে গুঁড়িয়ে দেওয়া হবে। অবৈধ নির্মাণের অভিযোগে ভেঙে ফেলা হবে ওই দুই বহুতল। জানা গিয়েছে, বিপুল পরিমাণ বিস্ফোরক পদার্থ ব্যবহার করে এই দুই বহুতল ভাঙা হবে। সময় লাগবে মাত্র ৯ সেকেন্ড। কাছেই অবস্থিত একটি হাসপাতালে রবিবারের জন্য ইতিমধ্যে ৫০টি শয্যা বুক করে রাখা হয়েছে। যদি এই ধ্বংসকার্যের সময় কেউ অসুস্থ হয়ে পড়েন, তার জন্যই এই ব্যবস্থা। কারণ এত বড় বহুতল ভাঙার পর বিপুল ধুলো উৎপন্ন হবে, তাতে শারীরিক অসুস্থতার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। সব মিলিয়ে আজ নয়ডার সেক্টর ৯৩এ-তে শেষ মুহূর্তের প্রস্তুতির দিকে নজর থাকবে।

অনুব্রতের স্বাস্থ্যপরীক্ষা

আসানসোল সংশোধনাগারে রয়েছেন বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। আজ তাঁর শারীরিক পরীক্ষার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হবে। এর আগে আসানসোল হাসপাতাল শারীরিক পরীক্ষা করে অনুব্রতকে ভর্তি করানোর দরকার নেই বলে জানিয়েছিল। আজ দেখার, এ নিয়ে চিকিৎসকরা কী জানান। অন্য দিকে, অনুব্রত কোনও মন্তব্য করেন কি না, সে দিকেও নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ডুরান্ড ম্যাচ

আজ ডুরান্ডে মহমেডানের ম্যাচ রয়েছে। বিকেল ৩টে নাগাদ কিশোর ভারতী স্টেডিয়ামে খেলা হবে।

পাক-ম্যাচের আগে ভারতীয় শিবির

রবিবার ভারত ও পাকিস্তানের ক্রিকেট ম্যাচ রয়েছে। খেলার মাঠে দু’দেশের দ্বৈরথ দেখা যাবে। ফলে উত্তেজনা রয়েছে ক্রিকেটপ্রেমীদের মনে। এই অবস্থায় আজ নজর থাকবে ভারতীয় শিবিরের প্রস্তুতির দিকে।

ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা টেস্ট ম্যাচ

আজ ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার টেস্ট ম্যাচ রয়েছে। দ্বিতীয় টেস্টের এটি তৃতীয় দিন। কোন দল এগিয়ে থাকে সে দিকে নজর থাকবে।

বিশ্ব ব্যাডমিন্টনে রাঙ্কিরেড্ডি-চিরাগের সেমিফাইনাল

আজ বিশ্ব ব্যাডমিন্টনের সেমিফাইনাল ম্যাচ রয়েছে। মুখোমুখি হবেন সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ শেট্টি। এর আগে কখনও বিশ্ব ব্যাডমিন্টনের পুরুষদের ডাবলসে ভারত পদক জিততে পারেনি। এ বার তা সম্ভব হতে চলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sonali phogat Emami East Bengal ATK Mohun Bagan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE