Advertisement
২৬ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৯

এগরায় মুখ্যমন্ত্রী। অভিষেকের কনভয়ে হামলা পরবর্তী পরিস্থিতি। শালবনিতে ‘জনসংযোগ যাত্রা’য় মমতা ও অভিষেক। মানিকচকে শুভেন্দুর সভা।

An image of Mamata Banerjee

শনিবার পূর্ব মেদিনীপুরের এগরায় যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২৩ ০৭:০১
Share: Save:

এগরায় মুখ্যমন্ত্রী

আজ, শনিবার পূর্ব মেদিনীপুরের এগরায় যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত ১৬ মে এগরার খাদিকুল গ্রামে বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণ ঘটে। ওই ঘটনায় অন্তত ৯ জনের মৃত্যু হয়। আজ নজর থাকবে এই খবরের দিকে।

অভিষেকের কনভয়ে হামলা পরবর্তী পরিস্থিতি

শুক্রবার ঝাড়গ্রাম শহরে নবজোয়ার কর্মসূচি শেষ করে শালবনি যাওয়ার মুখে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয়ে হামলা চালানোর অভিযোগ ওঠে কুড়মি সমাজের বিক্ষোভকারীদের বিরুদ্ধে। বিক্ষোভকারীদের ইটের আঘাতে ক্ষতিগ্রস্ত হয় রাজ্যের মন্ত্রী বিরবাহা হাঁসদার গাড়ি। তিনিও আহত হন বলে অভিযোগ। আজ নজর থাকবে এই ঘটনার পরবর্তী পরিস্থিতির দিকে।

শালবনিতে ‘জনসংযোগ যাত্রা’য় মমতা ও অভিষেক

আজ দুপুর ১২টায় পশ্চিম মেদিনীপুরের খড়্গপুর থেকে ‘জনসংযোগ যাত্রা’ শুরু করছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। দুপুর ২টোয় শালবনিতে এই কর্মসূচিতে যোগ দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নজর থাকবে তৃণমূলের এই কর্মসূচির দিকে।

মানিকচকে শুভেন্দুর সভা

আজ মানিকচকে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর জনসভা রয়েছে। দুপুর নাগাদ বিজেপির এই কর্মসূচিটি শুরু হওয়ার কথা।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নতুন সংসদ ভবন উদ্বোধন-বিতর্ক

নতুন সংসদ ভবন উদ্বোধন ঘিরে বিতর্ক তৈরি হয়েছে। রাষ্ট্রপতিকে আমন্ত্রণ না জানানোয় সরব হয়েছে বিরোধীরা। তাই অধিকাংশ বিরোধী দল এই অনুষ্ঠান বয়কট করার কথা জানিয়েছে। আজ এই বিতর্কের দিকে নজর থাকবে।

তারাপীঠে বিজেপির বিস্তারক প্রশিক্ষণ শিবির

আজ বীরভূমের তারাপীঠে বিজেপির বিস্তারক প্রশিক্ষণ শিবির রয়েছে। এই শিবিরে উপস্থিত থাকবেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। সকাল ১০টা থেকে প্রশিক্ষণ শিবির শুরু হওয়ার কথা।

রাজ্যের আবহাওয়া কেমন?

আজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গের আকাশ মেঘলা থাকবে। উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা বৃষ্টি হতে পারে। আবহাওয়া দফতর জানিয়েছে, আজ শহরে বৃষ্টির সম্ভাবনা নেই। দক্ষিণবঙ্গের অন্য জেলাতেও বৃষ্টির সম্ভাবনা কম। আজ নজর থাকবে আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে।

টেট এবং এসএসসি নিয়োগ তদন্ত

টেট এবং এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত জারি রেখেছে সিবিআই এবং ইডি। তদন্তে প্রতি দিনই নতুন নতুন তথ্য উঠে আসছে। গত শনিবার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদের পাশাপাশি বেশ কয়েক জায়গায় তল্লাশি চালায় ইডি। অন্য দিকে, এই তদন্তে 'কালীঘাটের কাকু'কে তলব করেছে ইডি। এই অবস্থায় আজ তদন্তের অগ্রগতির দিকে নজর থাকবে।

আইপিএলের খবর

আইপিএলের ফাইনালে পৌঁছে গিয়েছে চেন্নাই এবং গুজরাত। রবিবার ফাইনাল ম্যাচ রয়েছে। তার আগে দুই দলের প্রস্তুতির দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE